shono
Advertisement

ICC ODI World Cup 2023: কাপযুদ্ধ হেরে কোন ‘কাছের মানুষ’কে পাত্তা দিলেন না বিরাট? দেখুন ভাইরাল ভিডিও

'বিরাট' যন্ত্রণা নিয়ে মাঠের বাইরে কোহলি।
Posted: 10:50 AM Nov 21, 2023Updated: 11:12 AM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যসমাপ্ত বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) তাঁর ব্যাট থেকে এসেছে সর্বাধিক রান। স্বভাবতই ‘ম্যান অফ দ্য টুর্নামেন্ট’ হয়েছিলেন। তবে সেই পুরস্কার নিতে এসে ‘কাছের মানুষ’ রবি শাস্ত্রীকে (Ravi Shastri) পাত্তাই দেননি বিরাট কোহলি (Virat Kohli)। পুরস্কার নিয়ে সটান ড্রেসিংরুমের দিকে হাঁটা লাগিয়েছিলেন টিম ইন্ডিয়ার (Team India) মহাতারকা। সোশাল মিডিয়ার যুগে সেই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি।

Advertisement

আসলে ফেভারিট হিসাবে ঘরের মাঠে নেমেছিল ভারতীয় দল। কিন্তু ব্যাটিং ব্যর্থতা এবং পরবর্তী সময় বোলাররা চাপ বজায় রাখতে না পারার জন্য ৬ উইকেটে হেরে বসেছিল টিম ইন্ডিয়া। আর তাই হয়তো পুরস্কার নেওয়ার পর সঞ্চালকের সঙ্গে কথা বলতে রাজি হননি তিনি। হাত দেখিয়ে চলে যান। বিশ্বকাপ হেরে ততক্ষণে মন ভারাক্রান্ত বিরাটের। দলের হারে নিজের পুরস্কার পাওয়া নিয়ে কথা বলার অবস্থায় ছিলেন না তিনি।

ফাইনালে তাঁর অবদান ৫৪। যেভাবে প্যাট কামিন্সের বলে তিনি আউট হয়েছিলেন, সেটা ম্যাচের শেষেও মেনে নিতে পারেননি। এরসঙ্গে যোগ হয়েছিল হার। আর তাই হয়তো পুরস্কার নিতে গিয়ে ভারতের প্রাক্তন কোচকে এড়িয়ে যান বিরাট। রবিবাসীয় আহমেদাবাদ সেই ঘটনার সাক্ষী হয়ে থেকেছিল। শাস্ত্রীর দিকে হাত নাড়িয়ে বিরাট বুঝিয়ে দেন যে,  তাঁর কথা বলার মতো মনের অবস্থা নেই।

[আরও পড়ুন: দ্রাবিড়ের হাতে বিশ্বকাপ না দেখে মন ভেঙেছে প্রিয় বন্ধুর! কে তিনি?]

টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হওয়ার সম্মান বিরাট পেয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট রজার বিনির কাছে থেকে। পুরস্কার নিয়ে বেরিয়ে যাওয়ার সময় তাঁকে কিছু বলার জন্য ডেকেছিলেন শাস্ত্রী। কিন্তু তখন কিছু বলার মতো অবস্থায় ছিলেন না। তাই হাত নেড়ে বিরাট বুঝিয়ে দেন, তাঁর আর বলার কিছু নেই।

২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির বিশ্বজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন বিরাট। ২০১৫ সালে সেমিফাইনালে এই অজিদের বিরুদ্ধে হেরে বিদায় নিয়েছিল ধোনিবাহিনী। এর পর ২০১৯ সালে বিরাটের নেতৃত্বে সেমিফাইনালে হেরেছিল ভারত। সেবার বিপক্ষে ছিল নিউজিল্যান্ড। আর এবার খুব কাছে এসেও দূরে চলে গেল কাপ। তাই স্বপ্নভঙ্গ হতেই নিঃশব্দে মাঠ ছেড়েছিলেন। 

কারণ তাঁর পরিণতি যে শচীন তেণ্ডুলকরের মতো হল। ২০০৩ সালের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ১২৫ রানে হেরে গিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারত। যদিও সেবার মাস্টার ব্লাস্টার ১১ ম্যাচে সর্বাধিক ৬৭৩ রান করেছিলেন। হয়েছিলেন ‘ম্যান অফ দ্য টুর্নামেন্ট’। কিন্তু কাপ হাতে তোলার স্বাদ পাননি। এবার বিরাটের ক্ষেত্রেও সেটাই হল। ১১ ম্যাচে সর্বাধিক ৭৬৫ রান করে সেরা ক্রিকেটারের পুরস্কার পেলেও, বিরাটের বিশ্বজয়ী হওয়ার স্বপ্ন অধরাই রয়ে গেল।

[আরও পড়ুন: বিশ্বকাপের পর অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাদ গিয়ে চাহালের বিস্ফোরণ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement