shono
Advertisement

ICC ODI World Cup 2023: ফুড ডেলিভারি এক্সিকিউটিভ থেকে ডাচদের নেট বোলার! কে এই লোকেশ কুমার?

আবার ক্রিকেট মাঠে অখ্যাত লোকেশ।
Posted: 08:20 PM Sep 22, 2023Updated: 08:44 PM Sep 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও জিনিসের প্রতি প্যাশন ও ভালোবাসা থাকলে সাফল্য আসবেই। সবাই সুযোগ পায় না। এটা যেমন ঠিক। তেমনই কয়েক জন ভাগ্যবানের কাছে চলে আসে নিজের অজ্ঞাতেই সুবর্ণ সুযোগ। ঠিক যেমন সুযোগ পেলেন লোকেশ কুমার (Lokesh Kumar)। একটা পর্যন্ত তিনি ছিলেন ফুড ডেলিভারি এক্সিকিউটিভ (Food Delicery Executive)। সঠিক সময়ের মধ্যে ক্রেতার বাড়িতে খাবার পৌঁছে দেওয়াই ছিল তাঁর কাজ।

Advertisement

তবে গত কয়েক সপ্তাহ ধরে তাঁর জীবন বদলে গিয়েছে। অখ্যাত লোকেশ এখন ক্রিকেট দুনিয়ার কাছে পরিচিত নাম। কারণ বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) জন্য নেদারল্যান্ডসের (Netherlands) নেট বোলার সুনাম কুড়িয়েছেন তিনি।

[আরও পড়ুন: বিশ্বজয়ী হলে কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল? জানিয়ে দিল আইসিসি]

 

একটা সময় বেঙ্গালুরুতে একটি ফুড ডেলিভারি কোম্পানিতে কাজ করতেন। আর ছুটির দিন খেলতেন স্থানীয় লিগের ম্যাচ। চায়নাম্যান বোলার হিসেবে তিনি নাম করেছেন। নেদারল্যান্ডস দল বিশ্বকাপের নেট বোলার হিসেবে অনলাইনে বিজ্ঞাপন দিয়েছিলেন। মোট দশহাজার জন প্রার্থী আবেদন করেছিলেন। এর মধ্যে বেছে নেওয়া হয়েছে চারজনকে। এদের মধ্যে একজন হলেন লোকেশ।

ডাচদের শিবিরে যোগ দিয়ে লোকেশ বলছিলেন, “আমার এতদিনের স্বপ্ন সফল। আমিও চেয়েছিলাম রাজ্যের হয়ে ক্রিকেট খেলব। তবে সেটা সম্ভব হয়নি। পরিবারে এতটাই অভাব ছিল যে, ক্রিকেটার হয়ে রাজ্যের হয়ে খেলার স্বপ্নটা বাস্তবে পরিণত হওয়ার আগে ধুয়েমুছে সাফ হয়ে গিয়েছিল। তবে নেদারল্যান্ডসের নেট বোলার হিসেবে দুধের স্বাদ ঘোলে মিটল।”

লোকেশ আগে নিয়মিত ক্রিকেট খেলতেন। কিন্তু কলেজ পাশ করার পর তাঁর জীবন বদলে যায়। সংসার চালানোর চাপে ক্রিকেট তাঁর কাছে অতীত হয়ে গিয়েছিল। তবে বাইশ গজের যুদ্ধে লড়াই করার মজা তিনি ভুলতে পারেননি। আর তাই হয়তো ক্রিকেট তাঁকে আরও আপন করে নিল। বিশ্বকাপে ডাচদের শিবিরে ২৯ বছরের এই স্পিনার নায়কের সম্মান পাচ্ছেন।

[আরও পড়ুন: কোন মন্ত্রে নিলেন পাঁচ উইকেট? ধারাভাষ্যকারকে খোঁচা দিয়ে জানালেন ‘সহেসপুর এক্সপ্রেস’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement