shono
Advertisement

ICC ODI World Cup 2023: বিরাট, রোহিতদের জন্য অপমানজনক পোস্ট, ‘লাইক’ করে বিতর্কে কামিন্স-ম্যাক্সওয়েল

নতুন বিতর্কে বিশ্বজয়ী অস্ট্রেলিয়া।
Posted: 08:56 PM Nov 24, 2023Updated: 08:59 PM Nov 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার ন্যক্কারজনক কাণ্ড ঘটাল অস্ট্রেলিয়া। টিম ইন্ডিয়াকে বিশ্বকাপের মেগা ফাইনালে ৬ উইকেটে হারিয়েই নিজেদের জাত চেনাল অজিরা। বিশেষ করে এই বিতর্কে বড় ভূমিকা পালন করলেন দলের অধিনায়ক প্যাট কামিন্স ও অন্যতম ম্যাচ উইনার গ্লেন ম্যাক্সওয়েল। এই দুই অজি তারকা সেই পোস্টে ‘লাইক’ দেওয়ার সঙ্গে উঠেছে ঝড়। কারণ নেটিজেনদের দাবি, ব্যাপকভাবে রোহিত-বিরাটের পাশাপাশি ভারতীয় দলের একাধিক ক্রিকেটারকে অপমানিত করা হয়েছে। সেই পোস্ট ভাইরাল হতেই সোশাল মিডিয়া এই মুহূর্তে তোলপাড়।

Advertisement

ষষ্ঠবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর একটি ছবি সোশাল মিডিয়াতে পোস্ট করেছে অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যম। ভারতীয় দলকে অপমান করে সেখানে লেখা হয়েছে, ‘সাউথ অস্ট্রেলিয়ান ম্যান গিভস বার্থ টু ওয়ার্ল্ড রেকর্ড ইলেভেন সনস অন টিম ইন্ডিয়া।’ বাংলায় তর্জমা করলে সেটা দাঁড়ায়, ‘দক্ষিণ অস্ট্রেলিয়ানরা বিশ্ব রেকর্ড গড়ে ভারতের এগারো জন সন্তানের জন্ম দিল।’ অজি সংবাদমাধ্যমের সেই ইনস্টাগ্রাম পোস্ট ভাইরাল হওয়ার আগেই তুলেছে ঝড়। কারণ সেই পোস্টে আবার ‘লাইক’ করে বিতর্ক উসকে দিয়েছেন প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল।

 

[আরও পড়ুন: কেন উত্তরপ্রদেশ ছাড়তে বাধ্য হয়েছিলেন শামি? জেনে নিন আসল কারণ]

 

ভারতীয় দল ২৪০ রানে গুটিয়ে গেলেও, রোহিতদের কাছে ম্যাচ জেতার সুযোগ চলে এসেছিল। জশপ্রীত বুমরাহ ও মহম্মদ শামির দাপটে মাত্র ৪৭ রানে ৩ উইকেট হারায় অজিরা। তবে সেই সময় ম্যাচ ঘুরিয়ে দেন ট্রাভিস হেড ও মার্নাস লাবুশানে। দুজন চতুর্থ উইকেটে ১৯২ রান যোগ করেন। আগ্রাসী মেজাজেই মহম্মদ শামি-জশপ্রীত বুমরাহ-মহম্মদ সিরাজদের বুঝে নিলেন বাঁহাতি ওপেনার। ১২০ বলে ১৩৭ করেন ট্রাভিস হেড। মারেন ১৫টি চার ও ৪টি ছক্কা। ফলে ম্যাচের সেরা হন ট্রাভিস হেড।

তবে অজিরা বিশ্বজয়ী হলেও, এই পোস্টে প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল ‘লাইক’ দিয়ে নতুন বিতর্ক তৈরি করলেন। তাঁদের আচরণে ক্ষুব্ধ রোহিত শর্মা-বিরাট কোহলির ভক্তরা।

[আরও পড়ুন: এবার লেজেন্ডস লিগ ক্রিকেটে ধোনি? বড় আপডেট দিলেন টুর্নামেন্টের সিইও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement