shono
Advertisement

ICC World Cup 2023: বিরাটের জন্যই মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল ফাইনালের আহমেদাবাদ! বোমা ফাটালেন কামিন্স

অজি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কঠিন বিশ্বকাপ জয়!
Posted: 02:44 PM Nov 27, 2023Updated: 02:44 PM Nov 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেগা ফাইনালে মাত্র ৮১ রানে চলে গিয়েছিল ৩ উইকেট। যদিও বাইশ গজে ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। তিনি ক্রিজে ছিলেন বলেই আশায় বুক বেঁধেছিল গোটা দেশ। কিন্তু ২৮.৩ ওভারে প্যাট কামিন্সের (Pat Cummins) সেই ভিতরে আসা ডেলিভারি সব শেষ করে দেয়। ভেঙে চুরমার হয়ে যায় বিশ্বকাপ (ICC World Cup 2023) জয়ের স্বপ্ন। অস্ট্রেলিয়ার (Australia) ষষ্ঠবার বিশ্বকাপ জয়ের রাস্তা হয়েছিল সুগম। কাপযুদ্ধ জেতার এক সপ্তাহ পেরিয়ে গেলেও, অজি অধিনায়ক এখনও ‘কিং কোহলি’-কে আউট করা এবং কাপ জেতার সেই মুহূর্ততে মজে রয়েছেন।

Advertisement

আর তাই ফের বোমা ফাটিয়ে প্যাট কামিন্স বলেন, “যে যাই বলুক, আমার মতে বিরাট কোহলির আউট সেই ফাইনালের টার্নিং পয়েন্ট। বিরাট আউট হতেই আরও তেতে উঠেছিলাম। খেলায় করেছিলাম গোটা স্টেডিয়াম একেবারে শান্ত হয়ে গিয়েছিল। আমরা ১ লাখ ৩০ হাজার ভারতীয় সমর্থককে চুপ করাতে পেরেছিলাম। আজীবন সেই মুহূর্ত ভুলতে পারব না।”

[আরও পড়ুন: হার্দিক জমানার ইতি, গুজরাট টাইটান্সের নতুন অধিনায়ক শুভমান গিল]

মেগা ফাইনালের নামার আগে টিম মিটিংয়ে বিরাটকে আউট করা নিয়েই আলোচনা হয়েছিল। অজি অধিনায়ক ফের বলেন, “টিম মিটিং চলার সময় হঠাৎ স্টিভ স্মিথ বলে ওঠে বিরাটকে দ্রুত আউট করতে পারলে শুধু স্টেডিয়াম নয়, গোটা ভারত শান্ত হয়ে যাবে। সেটাই হল। বিরাটকে বোল্ড করে দেওয়ার সময় স্টিভ স্মিথের কথাগুলোই মনে পড়ছিল।”

চলতি বছর শুধু বিশ্বকাপ জয় নয়। আইসিসি টেস্ট ফাইনাল জেতার সঙ্গে প্যাট কামিন্সের অধিনায়কত্বে অ্যাশেজ জিতেছে অজিরা। একই বছর অধিনায়ক হিসেবে তিনটি প্রতিযোগিতা জয়ের জন্য দারুণ খুশি তিনি। তবে বাড়তি আনন্দ পাচ্ছেন ভারতের মাটিতে রোহিত শর্মা-মহম্মদ শামিদের হারিয়ে বিশ্বকাপ জেতার জন্য। কারণ অজিদের কাপযুদ্ধের ইতিহাসে এই প্রথমবার জোড়া ম্যাচ হেরে অভিযান শুরু করেছিল ষষ্ঠবারের বিশ্বজয়ী দল।

[আরও পড়ুন: বিশ্বকাপের হার ভুলে হাসলেও বিরাটের চোখে কালশিটে! নাকে ব্যান্ডেড! কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement