shono
Advertisement

এবার অব্যবহৃত পিএফ অ্যাকাউন্টেও মিলবে সুদ

২০১৫-২০১৬ আর্থিক বর্ষের জন্য পিএফ অ্যাকাউন্টে ৮.৮ শতাংশ হারে সুদ মিলবে। The post এবার অব্যবহৃত পিএফ অ্যাকাউন্টেও মিলবে সুদ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:45 AM Nov 17, 2016Updated: 08:15 PM Nov 16, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  চাকুরিজীবীদের জন্য সুখবর। এবার থেকে অব্যবহৃত পিএফ  অ্যাকাউন্টে টাকা থাকলেও মিলবে সুদ। এর ফলে সুবিধা পেতে চলেছেন দেশের প্রায় ১০ কোটি চাকুরিজীবী। মাত্র ৩৬ মাস টাকা রাখলেই সুদ মিলবে। একথা জানিয়েছেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়। ২০১৫-২০১৬ আর্থিক বর্ষের জন্য পিএফ অ্যাকাউন্টে ৮.৮ শতাংশ হারে সুদ মিলবে।

Advertisement

প্রসঙ্গত, গত ২০১১ সাল থেকে অব্যবহৃত পিএফ অ্যকাউন্টে সুদ দেওয়া বন্ধ হয়ে গিয়েছিল।  এবার থেকে ফের অব্যবহৃত পিএফ অ্যাকাউন্টগুলিতেও সুদ মিলবে। সাধারণত কোনও পিএফ অ্যাকাউন্টে ৩৬ মাস ধরে টাকার লেনদেন না হলেই সেই অ্যাকাউন্ট অব্যবহৃত বলে গ্রাহ্য করা হত। কোনও চাকুরিজীবী চাকরি ছাড়ার পরে ৩৬ মাসের মধ্যে অ্যাকাউন্ট ট্রান্সফার করতে সমর্থ না হলে কিংবা টাকা তুলতে না পারলেই সেই অ্যাকাউন্টে সুদ পাওয়া বন্ধ হয়ে যেত। গত ১১ নভেম্বর একটি বিজ্ঞপ্তিতে শ্রম দফতরের তরফে জানানো হয়, ৫৫ বছর বয়সে কোনও ব্যক্তি চাকরি থেকে অবসর নিলে কিংবা কোনওভাবে বিদেশে চলে গেলে এবার থেকে তাঁর পিএফ অ্যকাউন্ট অব্যবহৃত হিসাবে গ্রাহ্য হবে।  এই বিজ্ঞপ্তি অনুযায়ী, কোনও ব্যক্তির বয়স ৫৮ না হওয়া পর্যন্ত তা পিএফ অ্যকাউন্টে সুদ মিলবে। শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়র দেওয়া তথ্য অনুযায়ী, এই মুহূর্তে ৪২,০০০ অব্যবহৃত পিএফ অ্যাকাউন্ট রয়েছে গোটা ভারতে। ইপিএফ সংগঠনের তরফে ইতিমধ্যেই ২০১৫-২০১৬ আর্থিক বর্ষের সুদের হার ঘোষণা হয়ে গিয়েছে ।

The post এবার অব্যবহৃত পিএফ অ্যাকাউন্টেও মিলবে সুদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement