shono
Advertisement
IEMA

বাণিজ্যে নয়া দিশা দেখাবে AI, 'বৈপ্লবিক' পদক্ষেপ করছে IEMA

বাণিজ্যিক সংস্থাগুলির জন্য এক শক্তিশালী হাতিয়ার হয়ে উঠতে চলেছে এই মডেল।
Published By: Biswadip DeyPosted: 08:09 PM Oct 17, 2024Updated: 08:09 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। সংক্ষেপে এআই। বাংলা করলে যা দাঁড়ায় কৃত্রিম বুদ্ধিমত্তা। কয়েক বছর আগেই ওয়াকিবহাল মানুষজন ছাড়া এই বিষয়ে তেমন হেলদোল ছিল না কারও। কিন্তু গত দুবছরের মধ্যে রাতারাতি এই প্রযুক্তি সবক্ষেত্রে তার অবদান রেখে চলেছে।

Advertisement

এই পরিস্থিতিতে এবার সুখবর শোনাল আইইএমএ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট। তারা ঘোষণা করেছে শিগগিরি লঞ্চ হতে চলেছে IEMA.ai। যা নয়া প্রযুক্তির লার্জ ল্যাঙ্গুয়েজ মডেলকে কাজে লাগিয়ে বাণিজ্য জগতে নয়া দিশা দেখাবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। আর এই কর্মকাণ্ডের নেতৃত্বে রয়েছে সংস্থার ডিরেক্টর ড. সত্যজিৎ চক্রবর্তী। বাকিরা হলেন শৌভিক চট্টোপাধ্যায়, অধ্যাপক অয়নকুমার পাঁজা, অধ্যাপক অমর্ত্য মুখোপাধ্যায় ও স্নেহান বিশ্বাস। শিল্প বিশেষজ্ঞ ও শিক্ষাবিদদের নিয়ে তৈরি এই দলটিই কৃত্রিম বুদ্ধিমত্তার ঐশ্বর্যকে ব্যবহার করে তৈরি করেছেন IEMA.ai। এটি বাণিজ্যিক সংস্থাগুলির জন্য এক শক্তিশালী হাতিয়ার হয়ে উঠতে চলেছে।

মনে করা হচ্ছে, বাণিজ্যের দুনিয়ায় কার্যতই 'বিপ্লব' ঘটাবে এই নয়া মডেল। যা ব্যবসা-বাণিজ্যকে পুনর্সংজ্ঞায়িত করবে। কেননা ব্যবসাকে ব্যাঙ্কিং থেকে গ্রাহক পরিষেবা, নানা ক্ষেত্রে গ্রাহকদের সঙ্গে সংযোগ গড়ে তোলার ক্ষেত্রে এক নতুন পথ দেখাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুখবর শোনাল আইইএমএ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট।
  • তারা ঘোষণা করেছে শিগগিরি লঞ্চ হতে চলেছে IEMA.ai।
  • যা নয়া প্রযুক্তির লার্জ ল্যাঙ্গুয়েজ মডেলকে কাজে লাগিয়ে বাণিজ্য জগতে নয়া দিশা দেখাবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
Advertisement