shono
Advertisement

এক বর্ণময় অধ্যায়ের সমাপ্তি, ফুটবল থেকে অবসর ঘোষণা ক্যাসিয়াসের

২২ বছরের কেরিয়ারে ইতি টানলেন প্রাক্তন স্পেন এবং রিয়াল মাদ্রিদ তারকা। The post এক বর্ণময় অধ্যায়ের সমাপ্তি, ফুটবল থেকে অবসর ঘোষণা ক্যাসিয়াসের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:47 PM Aug 04, 2020Updated: 10:47 PM Aug 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ২০১০ সালে ফুটবল বিশ্বকাপ (Football World Cup‌)‌ জয়, ২০১২ সালে ইউরো কাপ (Euro Cup) জয়। নিজেদের সোনালী অধ্যায়ে তেকাঠির নিচে তাঁর জোড়া হাতের উপরেই আস্থা রেখেছিল স্পেন (Spain)। শুধু জাতীয় দল নয়, ক্লাব ফুটবলেও বহু বছর রিয়াল মাদ্রিদকে ভরসা জুগিয়েছেন। সেই ইকের ক্যাসিয়াস (Iker Casillas) এবার সরকারিভাবে পেশাদার ফুটবল থেকে অবসর নিলেন। মঙ্গলবার টুইট করে নিজের অবসরের কথা ঘোষণা করলেন তিনি। ইতি টানলেন নিজের ২২ বছরের বর্ণময় কেরিয়ারের।

Advertisement

[আরও পড়ুন: কর্পোরেট জগতে নিজেদের মুখে কালি ছিটিয়েছে ইস্টবেঙ্গল, বিস্ফোরক বাইচুং]

মঙ্গলবার নিজের টুইটারে (Twiiter) স্প্যানিশ ভাষায় বিদায়ের ঘোষণা করেন ক্যাসিয়াস। আর তারপরই গোটা ফুটবল দুনিয়া এই কিংবদন্তি গোলকিপারকে শুভেচ্ছা জানান। একদা সতীর্থ সের্জিও র‌্যামোস (Sergio Ramos) থেকে শুরু করে জিয়ানলুইজি বুফোঁ (Gianluigi Buffon) – তালিকায় কে নেই!‌ বিশ্বকাপজয়ী এই অধিনায়ক স্পেনের হয়ে দীর্ঘ ১৬ বছর খেলেছেন। পাশাপাশি রিয়াল মাদ্রিদের (Real Madrid) ১১৮ বছরের ইতিহাসে সর্বসেরা গোলকিপার হিসেবেও সম্মানিত হয়েছেন তিনি। ১৬ বছরের কেরিয়ারে ‘লস ব্ল্যাঙ্কোসে’র হয়ে ৭২৫টি ম্যাচ খেলেছেন ‘‌সেন্ট ইকের’‌। রিয়ালের হয়ে তিনবার চ্যাম্পিয়ন্স লিগ (Champions League) ও পাঁচবার লা লিগাও (La Liga) জেতেন তিনি। ২০১৫ সালে রিয়াল ছেড়ে ক্যাসিয়াস যোগ দেন পোর্তোতে। সেদিন সাংবাদিক সম্মেলনে কেঁদেও ফেলেন তিনি।

 

যদিও পোর্তো (FC Porto) গিয়েও অসাধারণ পারফরম্যান্স বজায় রাখেন। পোর্তোর হয়ে ১৫৬টি ম্যাচ খেলেন তিনি। এর মধ্যে দুইবার ‌প্রিমেইরা লিগ এবং একবার পর্তুগিজ কাপ জেতেন। কিন্তু গত বছরের এপ্রিল মাসে ট্রেনিং চলাকালীন আচমকাই হৃদরোগের সমস্যায় পড়ায় তারপর থেকে আর মাঠে নামেননি ক্যাসিয়াস। তবে এতদিন পোর্তোর কোচিং স্টাফের সঙ্গে কাজ করেছেন তিনি। তবে এবার অবসর ঘোষণা করলেন তিনি।

[আরও পড়ুন: এবার থেকে ফুটবল মাঠে কাশলেই সরাসরি লাল কার্ড?‌ রেফারিদের জন্য জারি নয়া নির্দেশিকা]

 

The post এক বর্ণময় অধ্যায়ের সমাপ্তি, ফুটবল থেকে অবসর ঘোষণা ক্যাসিয়াসের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement