shono
Advertisement

RSS ও মোদির মদতে ভারতে সংখ্যালঘুদের উপর হামলা চলছে, বিস্ফোরক ইমরান

নানকানা সাহিবে হামলার নিন্দা পাক প্রধানমন্ত্রীর। The post RSS ও মোদির মদতে ভারতে সংখ্যালঘুদের উপর হামলা চলছে, বিস্ফোরক ইমরান appeared first on Sangbad Pratidin.
Posted: 04:05 PM Jan 05, 2020Updated: 04:57 PM Jan 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে সংখ্যালঘুদের উপর অত্যাচারের অভিযোগ তুলে ফের সরব হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পরপর বেশ কয়েকটি টুইট করে ভারতে সংখ্যালঘুদের অবস্থা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও RSS-কে তুলোধনা করেন তিনি। একইসঙ্গে নানকানা সাহিব গুরুদ্বারে হামলার তীব্র নিন্দাও করেছেন ইমরান। প্রসঙ্গত রবিবারই পেশোয়ারে এক শিখ যুবক খুন হন। সেই ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়িয়েছে।

Advertisement

সম্প্রতি পাকিস্তানের নানকানা সাহিব গুরুদ্বারে ইটবৃষ্টি করে একদল মুসলিম যুবক। সেই ঘটনার তীব্র নিন্দা করে পাকিস্তানে সংখ্যালঘু সম্প্রদায় তথা শিখদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানায় ভারত সরকার। ফলে আন্তর্জাতিক মহলে চাপের মুখে পাকিস্তান। পরিস্থিতি বদলাতে পালটা ভারতের উপর চাপ তৈরি করতে মরিয়া পাকিস্তান। তাই এবার সরাসরি প্রধানমন্ত্রী ও RSS-এর বিরুদ্ধে সরব হলেন ইমরান। যদিও এর আগে মোদি সরকারকে অপদস্থ করতে একটি ভিডিও টুইট করেছিলেন। দেখা যায়, পুলিশ সংখ্যালঘুদের উপর অত্যাচার করছে। যদিও সেই ভিডিওটি বাংলাদেশের ছিল বলে জানা গিয়েছে। যার জেরে সামলোচনার মুখে পড়েন ইমরান।

[আরও পড়ুন : পবিত্র মসজিদের উপর উড়ল লাল পতাকা, যুদ্ধ ঘোষণা ইরানের!]

এদিন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নানকানা সাহিবে হামলার তীব্র নিন্দা করেন। সঙ্গে বলেন, “নানকানা সাহিবের হামলা ও ভারতে সংখ্যালঘুদের উপর হামলার মধ্যে বিস্তর ফারাক রয়েছে। গুরুদ্বারে হামলার মত ঘটনার বিরুদ্ধে আমার সরকার জিরো টলারেন্স নীতি নিয়েছে। কিন্তু ভারতে সংখ্যালঘুদের উপর অত্যাচার চলছেই।” এদিন আরও মারাত্মক অভিযোগ করেন ইমরান। তাঁর কথায়, “মোদি সরকার ও RSS সংখ্যালঘুদের উপর অত্যাচারে মদত দিচ্ছে। এটা ওদের নীতি। আরএসএসের গুন্ডারা প্রকাশ্যেই সংখ্যালঘুদের গণপিটুনি দিচ্ছে। আর এই সব ঘটনায় মোদি সরকার শুধু সমর্থনই করছে না, বরং তাঁর সরকারের পুলিশ এ ধরনের ঘটনায় মদত দিচ্ছে।” এখনও পর্যন্ত এ নিয়ে ভারতের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন : কেনিয়ার মার্কিন সেনাঘাঁটিতে জঙ্গি হামলা, তুমুল গুলির লড়াই]

এদিকে পেশোয়ারে এক শিখ যুবকের দেহ উদ্ধারে উত্তেজনা ছড়িয়েছে। জানা গিয়েছে, পেশোয়ারে চমকানি পুলিশ স্টেশনের পাশ থেকে দেহ উদ্ধার হয়। মৃত যুবকের নাম রৌইন্দর সিং। তিনি বিয়ের কেনাকাটি করতে এসেছিলেন। কেউ বা কারা তাঁকে খুন করে। পরে তাঁরই মোবাইল ফোন থেকে রৌইন্দরের পরিবারকে জানায়।  তবে এই হত্যা পরিকল্পিত বলে নিন্দা করেছে ভারতীয় সাংসদ। পাশাপাশি পাকিস্তানের সংখ্যালঘুদের নিরাপত্তার দাবি জানানো হয়েছে।

 

The post RSS ও মোদির মদতে ভারতে সংখ্যালঘুদের উপর হামলা চলছে, বিস্ফোরক ইমরান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement