shono
Advertisement

৫ মে নতুন পার্টি অফিস থেকেই ‘দিদিকে বলো-২’প্রকল্পের সূচনা মমতার, হবে রাজ্য কমিটির বৈঠকও

আপাতত বাইপাসের অস্থায়ী ভবনটি থেকেই চলবে শাসকদলের যাবতীয় কাজকর্ম।
Posted: 02:24 PM May 01, 2022Updated: 08:25 PM May 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিছিয়ে গেল ‘দিদিকে বলো-২’ (Didike Bolo-2) কর্মসূচি উদ্বোধন। ৩ মে অর্থাৎ অক্ষয় তৃতীয়ায় বাইপাসের ধারে তৃণমূলের (TMC)নতুন কার্যালয়ের উদ্বোধন। পুজো করে তার উদ্বোধন করবেন রাজ্যের বর্ষীয়ান মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, নতুন তৃণমূল ভবনে দলীয় সুপ্রিমোর পা পড়বে ৫ তারিখ, অর্থাৎ উদ্বোধনের ২ দিন পর। আর ওইদিনই জোড়া কর্মসূচিতে অংশ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ‘দিদিকে বলো’ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের সূচনা হবে ওইদিন। এছাড়া তৃণমূলের রাজ্য কমিটির বৈঠকও হওয়ার কথা।

Advertisement

ইএম বাইপাসের সাউথ ক্যানাল রোডের একটি অতিথিশালাটি আপাতত তৃণমূলের অস্থায়ী পার্টি অফিস হতে চলেছে। তপসিয়া রোডের তৃণমূল ভবন সংস্কারের কাজ চলাকালীন এখান থেকেই দলের যাবতীয় কাজকর্ম পরিচালনা করা হবে। কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় পুজো করে নতুন এই কার্যালয়টির উদ্বোধন করবেন। এই দিন দলের অন্যান্য শীর্ষ নেতারা সকলেই উপস্থিত থাকবেন।  

[আরও পড়ুন: দেনার দায়ে আত্মহত্যা? রিজেন্ট পার্কে প্রোমোটারের ঝুলন্ত দেহ উদ্ধারে উঠছে প্রশ্ন]

৩ তারিখ ইদ (Eid)। সম্ভবত ইদের অনুষ্ঠানে অন্যত্র থাকবেন তিনি। ৫ তারিখ আসবেন নতুন পার্টি অফিসে। আর ওইদিনই ‘দিদিকে বলো-২’ কর্মসূচির সূচনা করে দিতে চান। ২০১৯ এ একেবারে তৃণমূল স্তরে জনসংযোগের জন্য ‘দিদিকে বলো’ কর্মসূচি শুরু করেছিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। এর মাধ্যমে স্থানীয় স্তরে আমজনতার সুবিধা-অসুবিধার কথা সরাসরি জানানো যাচ্ছিল দলীয় বিধায়কদের। তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের পরামর্শমতো এই প্রকল্প চালু করে সাফল্য লাভ করে শাসকদল। তা মাথায় রেখেই এবারও সেই কর্মসূচি ফিরিয়ে আনছেন তৃণমূল সুপ্রিমো।

[আরও পড়ুন: সতীত্বের প্রমাণ পেতে স্ত্রীকে আগুনে ঠেলল যুবক, গুরুতর জখম তরুণী]

এছাড়া ৫ তারিখ অস্থায়ী কার্যালয়ে রাজ্য কমিটির বৈঠক সারবেন তৃণমূল সুপ্রিমো। ডেকে পাঠানো হয়েছে সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি, বিভিন্ন সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের। দলের স্ট্র্যাটেজি নির্ধারণ করতে আলোচনা হতে পারে। এই বৈঠককে গুরুত্বের সঙ্গে দেখছেন দলের নেতারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement