shono
Advertisement

এ বছরও কি কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন ভারচুয়ালি? মুখ খুললেন চেয়ারপার্সন রাজ চক্রবর্তী

গত বছর কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন অনুষ্ঠান হয়েছিল ভারচুয়ালি।
Posted: 05:28 PM Dec 30, 2021Updated: 05:28 PM Dec 30, 2021

আকাশ মিশ্র: গোটা দেশ জুড়ে ওমিক্রনের দাপট। হু হু করে বাড়ছে সংক্রমণ। আর তারই প্রভাব পড়তে চলেছে এবারের কলকাতা চলচ্চিত্র উৎসবের (Kolkata Film Festival) উদ্বোধনী অনুষ্ঠানে। নতুন বছরের ৭ জানুয়ারি নজরুল মঞ্চের বদলে এবার নবান্ন সভাগৃহ থেকে চলচ্চিত্র উৎসবের ভারচুয়াল উদ্বোধন হবে।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে উৎসবের চেয়ারপার্সন পরিচালক রাজ চক্রবর্তীকে ফোনে ধরা হলে তিনি জানান, ”ভারচুয়ালি উদ্বোধন হওয়ার সিদ্ধান্তই নেওয়া হয়েছে। আগে ঠিক ছিল নজরুল মঞ্চে হবে, সেভাবেই সমস্ত আয়োজন করা হচ্ছিল। কিন্তু এখন নবান্ন সভাগৃহ থেকেই ভারচুয়াল উদ্বোধন হবে। তবে ঠিক কী কী হবে, কারা উপস্থিত থাকবেন, তা এখনও ঠিক হয়নি। এসব আলোচনার জন্য বৈঠকে বসা হবে। সেখানেই পুরো ফরম্যাটটা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।” 

অতিমারীর মধ্যে গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজিত হয়নি। পরবর্তীতে দিনক্ষণ বদলে তা চলতি বছরের জানুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। তবে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল ভারচুয়ালি। এবারও সেই রীতিই মানা হবে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত অভিনেত্রী নোরা ফতেহি, রয়েছেন হোম আইসোলেশনে]

অন্যদিকে করোনার কারণেই আটকে রয়েছে রাজ চক্রবর্তীর নতুন ছবি ‘ধর্মযুদ্ধ’র মুক্তি। ২০২০ সালের এপ্রিলে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু তার আগেই থাবা বসায় করোনা (Coronavirus)। বন্ধ হয়ে যায় সিনেমা হল। তারপর বহুদিন পর সিনেমা হল খুললেও সঠিক সময়ের অপেক্ষায় ছিলেন পরিচালক-প্রযোজক রাজ চক্রবর্তী। অবশেষে ২০২২ সালের ২১ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ধর্মযুদ্ধ’। পরিচালকের আশা অবশেষে নতুন বছরে তাঁর এই নতুন ছবি দেখতে পাবেন দর্শকরা।

[আরও পড়ুন: ওমের সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন শ্রাবন্তী! বিয়ের ভিডিও দেখে টলিউডে শোরগোল ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement