shono
Advertisement

২০১৮-১৯ আর্থিক বর্ষের আয়কর রিটার্ন জমা করার সময়সীমা বাড়াল কেন্দ্র

আধার-প্যান যোগ করার সময়সীমাও বাড়ানো হল। The post ২০১৮-১৯ আর্থিক বর্ষের আয়কর রিটার্ন জমা করার সময়সীমা বাড়াল কেন্দ্র appeared first on Sangbad Pratidin.
Posted: 09:53 PM Jun 24, 2020Updated: 09:53 PM Jun 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একমাস বাড়ল আয়কর রিটার্ন (ITR) জমা করার সময়সীমা। ২০১৮-১৯ আর্থিকবর্ষের জন্য এই সময়সীমা ৩১ জুলাই , ২০২০ পর্যন্ত বাড়ানো সিদ্ধান্ত নিল কেন্দ্র। বাড়ানো হয়েছে আধার-প্যান সংয়ুক্ত করার সময়সীমাও। বুধবার এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

Advertisement

সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্স (CBDT)-র তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন জমা করার সময়সীমা আরও এক মাস বাড়ানো হল। আগামী ৩১ জুলাই পর্যন্ত আয়কর জমা করা যাবে। আয়করে ছাড় পাওয়ার জন্য অনেকেই নানারকম বিনিয়োগ করে থাকেন। সেই বিনিয়োগের সময়সীমাও বাড়ানো হয়েছে। ২০১৯-২০ আর্থিক বর্ষের জন্য এই ক্ষেত্রে সেই সময়সীমা বাড়িয়ে করা হল ৩১ জুলাই, ২০২০। একইসঙ্গে আধার প্যান যোগ করার সময়সীমাও বাড়ানো হল। ৩১ মার্চ, ২০২১ সাল পর্যন্ত এই সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন : কাশ্মীরে সন্ত্রাস দমনে বড়সড় সাফল্য, গ্রেপ্তার লস্কর-ই-তইবার চার সহযোগী]

প্রসঙ্গত, ২০১৯-২০ সালের আয়কর রিটার্ন জমা করার সময়সীমা আগেই ৩০ নভেম্বর, ২০২০ সাল পর্যন্ত বাড়ানো হয়েছিল। মার্চ মাসের শেষের দিক থেকে দেশজুড়ে লকডাউন চলছে। করোনা মোকাবিলায় লড়াই করছে গোটা দেশ। লকডাউনের জেরে আর্থিক কার্যকলাপ প্রায় স্তব্ধ। বন্ধ অন্যান্য কাজও। সেই কথা মাথায় রেখেই এই সময়সীমাগুলি বাড়ানো হচ্ছে বলে খবর। 

[আরও পড়ুন : অর্ধনগ্ন শরীরের উপর ছবি আঁকছে সন্তানরা, ভিডিও পোস্ট করে রোষের মুখে মুসলিম সমাজকর্মী]

The post ২০১৮-১৯ আর্থিক বর্ষের আয়কর রিটার্ন জমা করার সময়সীমা বাড়াল কেন্দ্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement