shono
Advertisement

অ্যাডিলেডে ফের অজিদের ব্যাটিং বিপর্যয়, জয়ের দোরগোড়ায় ভারত

জয়ের গন্ধ পাচ্ছে ভারতীয় শিবির। The post অ্যাডিলেডে ফের অজিদের ব্যাটিং বিপর্যয়, জয়ের দোরগোড়ায় ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 01:55 PM Dec 09, 2018Updated: 03:32 PM Dec 09, 2018

ভারত  ২৫০, ৩০৭

Advertisement

অস্ট্রেলিয়া ২৩৫, ১০৪-৪

জয়ের জন্য ভারতের প্রয়োজন ৬ টি উইকেট, অস্ট্রেলিয়া পিছিয়ে ২১৯ রানে।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডিলেড টেস্টে জয়ের লক্ষ্যেই এগোচ্ছে ভারত। চতুর্থ দিনের শেষে বেশ চাপে অজি ব্যাটসম্যানরা। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১০৪। শন মার্শ ৩১ রানে এবং ট্রেভিস হেড ১১ রানে অপরাজিত আছেন। জয়ের জন্য শেষ দিন ভারতের প্রয়োজন আর ৬টি উইকেট। অন্যদিকে অস্ট্রেলিয়া এখনও ২১৯ রানে পিছিয়ে।

[জয়ের গন্ধ পেয়ে ঝোড়ো ইনিংস ভারতের, অনন্য রেকর্ড কোহলির]

চতুর্থ দিনের শুরু থেকেই ভারতের টার্গেট ছিল দ্রুত রান তুলে বিপক্ষের ঘাড়ে বিশাল রানের লক্ষ্যমাত্রা চাপিয়ে দেওয়া। সেই লক্ষ্যেই এদিন দুই অপরাজিত ব্যাটসম্যান পূজারা এবং রাহানে ব্যাটিং শুরু করেন। প্রথম ইনিংসের নায়ক পূজারা দ্বিতীয় ইনিংসেও অর্ধশতরান পূর্ণ করেন। অন্যদিকে প্রথম ইনিংসে ব্যর্থ হলেও এই ইনিংসে ঘুরে দাঁড়ান রাহানে। কঠিন পরিস্থিতিতে পূজারা ৭১ এবং রাহানে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন। মাত্র ১৬ বলে ২৮ রানের ঝোড়ো ইনিংস খেলে ভারতের স্কোর ৩০০ পার করে দেন ঋষভ পন্থ। টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩০৭ রানে। যদিও, লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা সেভাবে দাগ কাটতে পারেননি। ভারতের শেষ ৩ উইকেটের পতন ঘটে মাত্র ৪ রানের বিনিময়ে। বড় রানের ইনিংসের সুবাদে প্রথম ইনিংসের নিরিখে ৩২২ রানের লিড পেয়ে যায় বিরাট ব্রিগেড।

[অ্যাডিলেডে কপিল দেব ও জাহির খানের অনন্য রেকর্ড ছুঁলেন ইশান্ত]

অ্যাডিলেডের বোলিং সহায়ক পিচে বিশাল রানের লক্ষ্যমাত্রা নিয়ে স্বাভাবিকভাবেই চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলেন ফিঞ্চ, খোয়াজা, হ্যারিসরা। ফিঞ্চ ১১, খোয়াজা ৮ হ্যারিস ২৬ এবং হ্যান্ডসকম্ব ১৪ রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। শামি, বুমরাহদের সামনে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছেন শন মার্শ। তিনি ৩১ রানে অপরাজিত আছেন। ট্রেভিস হেড ক্রিজে রয়েছেন ১১ রানে। যা পরিস্থিতি তাতে পঞ্চম দিনের প্রথম সেশনটা দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। বিশেষজ্ঞরা বলছেন, বড় কোনও অঘটন না ঘটলে জয় দিয়েই সিরিজ শুরু হবে বিরাটদের।

The post অ্যাডিলেডে ফের অজিদের ব্যাটিং বিপর্যয়, জয়ের দোরগোড়ায় ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement