shono
Advertisement

IND vs AUS: বিরাট-বাবরের কোন রেকর্ড নিজের নামে গড়তে পারেন সূর্য?

সূর্যের ব্যাটের দিকে তাকিয়ে টিম ইন্ডিয়া।
Posted: 05:00 PM Nov 21, 2023Updated: 05:38 PM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) একেবারেই ফর্মের ধারেকাছে ছিলেন না। তবে সেই খারাপ ফর্ম ভুলে এবার অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হিসাবে নামছেন সূর্য কুমার যাদব (Surya Kumar Yadav)। আগামী ২৩ নভেম্বর থেকে ‘স্কাই’-এর নেতৃত্বে বিশ্ব চ্যাম্পিয়ন অজিদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে টিম ইন্ডিয়া (Team India)। সেই সিরিজ খেলতে নামার আগে সূর্যর জন্য রেকর্ডের হাতছানি রয়েছে। এই মারকুটে ব্যাটার বিরাট কোহলি (Virat Kohli) এবং বাবর আজমের (Babar Azam) নজির নিজের নামে করতে পারেন।

Advertisement

অজিদের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে ১৫৯ রান করতে পারলেই ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি ফরম্যাটে দ্রুততম ২০০০ রান করে ফেলতে পারবেন সূর্য। তবে এই ১৫৯ রান করতে সূর্য যদি পাঁচ ইনিংস লাগিয়ে দেন তাহলে তিনি বিরাটের রেকর্ড ভেঙে দেবেন। এর আগে ভারতের দ্রুততম ব্যাটার হিসাবে ২০০০ রান করেছিলেন ‘কিং কোহলি’। ৩৩ বছরের সূর্য ইতিমধ্যে ৫৩ ম্যাচের ৫০টি ইনিংসে করেছেন ১৮৪১ রান। গড় ৪৬.০২। ১৭২.৭০ স্ট্রাইকরেট বজায় রেখে করেছেন ৩টি শতরান ও ১৫টি অর্ধশতরান। এমন পারফরম্যান্সের জন্য এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন সূর্য।

[আরও পড়ুন: দর্শকদের ভালোবাসার অত্যাচারে আহত শাকিব! ঠিক কী ঘটেছিল? দেখুন ভাইরাল ভিডিও]

টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি বোলারদের রাতের ঘুম কেড়ে নিলেও, একদিনের ক্রিকেটে তাঁর পারফরম্যান্স একেবারেই ভালো নয়। এর জ্বলজ্যান্ত উদাহরণ হল সদ্য সমাপ্ত বিশ্বকাপ। তিন ম্যাচে তাঁর রান মাত্র ২১। অজিদের বিরুদ্ধে মেগা ফাইনালে স্লগ ওভারে তাঁর ব্যাট থেকে এসেছিল মাত্র ১৮ রান। এহেন সূর্য এবার অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে কেমন পারফরম্যান্স করেন সেটাই দেখার।

[আরও পড়ুন: কাপযুদ্ধের ইতিহাসে নয়া নজির, স্টেডিয়ামে দর্শক সংখ্যায় বিশ্বজয়ী ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement