shono
Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েই দ্রাবিড়কে গুরুদক্ষিণা ধ্রুবর, যাবতীয় কৃতিত্ব দিলেন কোচকেই

দ্রাবিড়ের বন্দনায় মগ্ন টিম ইন্ডিয়ার নতুন ' ধ্রুবতারা' ।
Posted: 02:24 PM Feb 29, 2024Updated: 02:26 PM Feb 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি টিম ইন্ডিয়ার (Team India) সংসারে নতুন ‘ধ্রুবতারা’। তিনি ধ্রুব জুরেল (Dhruv Jurel)। রাজকোটে অভিষেক টেস্টে তাঁর ব্যাট থেকে এসেছিল ১০৪ বলে ৪৬ রান। সেখানেই থেমে থাকেননি তিনি। এর পর রাঁচি টেস্টে ভারতের সিরিজে জয়ে বড় ভূমিকা পালন করেছিলেন। দুই ইনিংসেই প্রবল চাপের মুখে তাঁর ব্যাট জবাব দিয়েছিল। প্রথম ইনিংসে ১৪৯ বলে ৯০ রান করার পর, দ্বিতীয় ইনিংসে ৭৭ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন তরুণ উইকেটকিপার-ব্যাটার। সেই দুই ইনিংসে লড়াকু ইনিংসের সুবাদে পেয়েছিলেন ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার। আর এমন সাফল্য পাওয়ার পর রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ধ্রুব।

Advertisement

X হ্যান্ডলে দ্রাবিড়ের সঙ্গে দু’টি ছবি দিয়েছেন জুরেল। একটি ছবিতে অনূর্ধ্ব-১৯ দলের জার্সিতে। অন্য ছবি ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট জেতার পর। ক্যাপশনে ধ্রুব লিখেছেন, ‘জুনিয়র থেকে সিনিয়র, সব সময় এই কিংবদন্তির ছাত্র।’

[আরও পড়ুন: আমেরিকায় আলোড়ন ফেলবে ভারত-পাক ম্যাচ, মার্কিন ক্রিকেট নিয়ে আশাবাদী গেইল]

 

২০২০ সালে ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছিলেন উত্তর প্রদেশের ক্রিকেটার। যদিও ডাক-ওয়ার্থ লুইসের নিয়মে সেই কাপ যুদ্ধের ফাইনালে বাংলাদেশের কাছে ৩ উইকেটে হেরে যায় ‘মেন ইন ব্লু’ ব্রিগেডের তরুণ বাহিনী। দলের কোচ ছিলেন দ্রাবিড়। আর এবার টেস্ট অভিষেকের সময়ও সিনিয়র দলের কোচ হিসেবে রয়েছেন ‘দ্য ওয়াল’। আর তাই ভারতের প্রাক্তন অধিনায়কের প্রতি কৃতজ্ঞতা জানালেন ধ্রুব।

কোনা শ্রীকর ভারত ব্যাটিংয়ে লাগাতার ব্যর্থ হচ্ছিলেন। আর তাই ধ্রুবকে সুযোগ দেয় টিম ম্যানেজমেন্ট। এর পর বাকিটা ইতিহাস। বেন স্টোকসদের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ও চতুর্থ টেস্টে ব্যাট হাতে নজর কাড়েন ২৩ বছরের তরুণ। আর তাই তাঁর মুখে দ্রাবিড়ের জয়গান।

[আরও পড়ুন: টেস্টে ৬৯৮ উইকেট নেওয়া অ্যান্ডারসনের ‘বোলিং গুরু’ কে? নাম জানলে চমকে যাবেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement