shono
Advertisement
Washington Sundar

কোন মন্ত্রে 'সুন্দর' ওয়াশিংটন? সাত উইকেটে সপ্তবাণের রহস্য ফাঁস ভারতীয় বোলারের

সাত উইকেটের মধ্যে সবচেয়ে পছন্দের উইকেট কোনটি? জানালেন ওয়াশিংটন সুন্দর।
Published By: Arpan DasPosted: 05:34 PM Oct 24, 2024Updated: 07:36 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের মূল স্কোয়াডেই ছিলেন না তিনি। পুণেতে দ্বিতীয় টেস্টের(IND vs NZ) আগে আচমকাই ভারতীয় দলে অন্তর্ভুক্তি ঘটে ওয়াশিংটন সুন্দরের(Washington Sundar)। অনেকেই ভেবেছিলেন, বেঙ্গালুরুতে হারার পর সম্ভবত 'প্যানিক' করে ফেলেছে টিম ইন্ডিয়া। কিন্তু পুণেতে প্রথম দিনের পর ভারতের জয়ের সম্ভাবনা 'সুন্দর' করে দিলেন ওয়াশিংটন। কেরিয়ারের সেরা বোলিং করে ৫৯ রান দিয়ে তুলে নিলেন ৭ উইকেট।

Advertisement

তার আগে অবশ্য রনজিতেও দারুণ ফর্মে ছিলেন তিনি। দিল্লির বিরুদ্ধে ১৫২ রানের অসাধারণ ইনিংস খেলেছিলেন। সেই সঙ্গে তুলে নিয়েছিলেন ৫টি উইকেটও। পুণেতে যেন সেই ফর্মেরই সম্প্রসারণ ঘটল। অশ্বিনের স্পিন সামলে যখন রাচিন রবীন্দ্ররা ঘুরে দাঁড়াচ্ছিলেন, তখনই আঘাত হানলেন ওয়াশিংটন। দিনের শেষে তিনি জানালেন, "আমি প্রথম টেস্টে দলের অংশ ছিলাম না। শুধুমাত্র এই টেস্টের জন্য আমাকে দলে নেওয়া হয়েছে। সেই সুযোগ দেওয়ার জন্য কোচ গৌতম গম্ভীর ও অধিনায়ক রোহিত শর্মাকে ধন্যবাদ জানাই।"

৭ উইকেট তুলে নিলেন তিনি। সম্ভবত ম্যাচও ঘুরিয়ে দিলেন স্পিন ঘূর্ণিতে। কেরিয়ারের সেরা বোলিংয়ের পর তিনি জানালেন, "অবিশ্বাস্য অনুভূতি হচ্ছে। আমি নিখুঁতভাবে বল করতে চেয়েছিলাম। কে ব্যাট করতে আসছেন, কিংবা কোন পরিস্থিতিতে বল করছি, সেসব নিয়ে ভাবিনি। সব ঈশ্বরের পরিকল্পনা। আমি পিচের একটা নির্দিষ্ট জায়গায় বল করতে চেয়েছিলাম। কখনও কখনও বলের গতি বদলেছি। সেটাই সাফল্য এনে দিয়েছে।"

৭টার মধ্যে কোনটা সবচেয়ে বেশি পছন্দের? সুন্দর বললেন, "কোনও একটা উইকেট বেছে নেওয়া খুব কঠিন। তবে অবশ্যই রাচিনের উইকেটের কথা বলতে হয়। কারণ ও খুব ভালো ব্যাট করছিল। তবে ড্যারিল মিচেলের উইকেটটা খেলা ঘুরিয়ে দিল।" সেই সঙ্গে হয়তো ম্যাচের গতিও বদলে দিলেন। সামনে বর্ডার গাভাসকর ট্রফি। আগেরবার অস্ট্রেলিয়া সফরে ভরসা দিয়েছিলেন তিনি। পুণে টেস্টের পর সেখানেও তাঁকে একপ্রকার নিশ্চিত বলেই মনে করছে ক্রিকেটমহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের মূল স্কোয়াডেই ছিলেন না তিনি।
  • পুণেতে দ্বিতীয় টেস্টের আগে আচমকাই ভারতীয় দলে অন্তর্ভুক্তি ঘটে ওয়াশিংটন সুন্দরের।
  • কিন্তু পুণেতে প্রথম দিনের পর ভারতের জয়ের সম্ভাবনা 'সুন্দর' করে দিলেন ওয়াশিংটন।
Advertisement