shono
Advertisement

ক্রিকেটে বিপর্যয়ের দিন পাকিস্তানকে হকিতে দুরমুশ করল ভারত

সাত সাতটি গোল হজম করে হতাশায় ভেঙে পড়ে পাক দল। The post ক্রিকেটে বিপর্যয়ের দিন পাকিস্তানকে হকিতে দুরমুশ করল ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:54 PM Jun 18, 2017Updated: 08:30 AM Jun 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়ল টিম ইন্ডিয়া। বড় রান তাড়া করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে গেল বিরাটদের শক্তিশালী ব্যাটিং অর্ডার। কেনিংটন ওভালের ছবিটা যখন এরকম, তখন টেমসের অপর দিকে হকির কোর্টে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে সেই ক্ষতে খানিকটা মলম দিলেন এসভি সুনীলরা। বিশ্ব হকি লিগ সেমিফাইনাল-এ ৭-১ গোলে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করল ভারত।

Advertisement

[কোহলিদের তাসের ঘর উড়িয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তান]

ভারত-পাক লড়াই মানে তো শুধু মাঠের লড়াই নয়, মাঠের বাইরে দুই দেশের সমর্থকদের মধ্যে চলে অদৃশ্য ছায়াযুদ্ধ। আর তাই দলের থেকে প্রত্যাশাও কয়েকগুণ বেড়ে যায়। সেই প্রত্যাশাই এদিন পূরণ করতে সফল সুনীলরা। এদিন সীমান্তে শহিদ ভারতীয় জওয়ানদের সম্মান জানাতে কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিলেন ভারতীয়রা। চিরপ্রতিদ্বন্দ্বীদের জালে সাতবার বল জড়িয়েই যেন তাঁদের শ্রদ্ধা জানালেন হকি তারকারা। রবিবার অলিম্পিক পার্কে শুরু থেকেই পাকিস্তানের বিরুদ্ধে আক্রমণ শানায় মেন ইন ব্লু। আর প্রথম থেকেই ভারতের ফরোয়ার্ড লাইনের আত্মবিশ্বাসের সামনে বেশ ফ্যাকাসে দেখাচ্ছিল পাক রক্ষণকে। ভারতের হয়ে খাতা খোলেন হরমনপ্রীত সিং। পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়ে গোল করেন তিনি।
দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করেন তিনি। প্রথমার্ধেই তিন গোলে এদিন এগিয়ে যায় দল। তলবিন্দরের গোলের নেপথ্যে ছিলেন সুনীল। পাকিস্তান গোলের সহজ সুযোগ হাতছাড়া না করলে ব্যবধান কমাতেই পারত। কিন্তু ব্যর্থ হয় তারা। আকাশদীপ এবং তলবিন্দর জোড়া গোল করেন। পরদীপ মোর করেন আরেকটি গোল। ম্যাচের একেবারে শেষ দিকে এসে একটি গোল শোধ করেন মহম্মদ উমর ভুট্টা। কিন্তু তার অনেক আগেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছে। সাত সাতটি গোল হজম করে হতাশায় ভেঙে পড়ে পাক দল।

[জাপানি শাটলারকে হারিয়ে ইন্দোনেশিয়া ওপেন চ্যাম্পিয়ন শ্রীকান্ত]

স্কটল্যান্ডকে ৪-১ গোলে এবং কানাডাকে ৩-০ গোলে হারানোর পর এটি টুর্নামেন্টে ভারতের টানা তিন নম্বর জয়। আর এদিকে চলতি লিগে হারের হ্যাটট্রিক করল পাকিস্তান।

The post ক্রিকেটে বিপর্যয়ের দিন পাকিস্তানকে হকিতে দুরমুশ করল ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement