shono
Advertisement

ভারতীয় বোলিংয়ে কুপোকাত কিউয়িরা, জয় দিয়ে শুরু ওয়ানডে সিরিজ

অস্ট্রেলিয়ার সেই দাপটই নিউজিল্যান্ডের পিচে বজায় রাখলেন ভারতীয় পেসার ও স্পিনাররা। The post ভারতীয় বোলিংয়ে কুপোকাত কিউয়িরা, জয় দিয়ে শুরু ওয়ানডে সিরিজ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:11 PM Jan 23, 2019Updated: 11:29 PM Jan 25, 2019

নিউজিল্যান্ড: ১৫৭ (উইলিয়ামসন- ৬৪)
ভারত: ১৫৬/২ (ধাওয়ান-৭৫* কোহলি-৪৫)
৮ উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ড ইনিংসের পরই যেন ছবিটা স্পষ্ট হয়ে গিয়েছিল। ভারতের জয় ছিল শুধুই সময়ের অপেক্ষা। কারণ কদিন আগেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রায় তিনশো রান তাড়া করেও জয় ছিনিয়ে নিয়েছে ভারত। আর যেখানে রান তাড়া করার বিষয়ে নজির গড়ে ফেলেছেন বিরাট কোহলিরা, সেখানে ১৫৮ রান করে জেতা তো বাঁয়ে হাত কা খেল। তাও আবার ডাকওয়ার্থ লুইস মতে জয়ের জন্য় আরও দু’রান কমে গিয়েছিল।

[নিউজিল্যান্ডেও শামির স্বপ্নের ফর্ম অব্যাহত, গড়লেন নয়া রেকর্ড]

ধাওয়ান-কোহলি জুটিতেই বুধবার ম্যাকলিন পার্কে কুপোকাত কিউয়ি বাহিনী। তবে তার আগেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে জয় দিয়ে ভারতের খাতা খোলা একপ্রকার নিশ্চিতই করে দিয়েছিলেন বোলাররা। বুধবার ম্যাকলিন পার্কে প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ভারতীয় বোলিং ঝড়ে মাত্র ৩৮ ওভারে ১৫৭ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। অস্ট্রেলিয়ার সেই দাপটই নিউজিল্যান্ডের পিচে বজায় রাখলেন ভারতীয় পেসার ও স্পিনাররা। মহম্মদ শামি থেকে কুলদীপ যাদব, ভারতের ঝোড়ো বোলিংয়ের সামনে টিকতে পারলেন না কেউই। ৬ ওভারে ১৯ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন বাংলার পেসার শামি। এবং সেই সঙ্গেই তৈরি হয় নয়া নজির। ভারতীয় বোলার হিসেবে দ্রুততম একশোটি ওয়ানডে উইকেটের মালিক হয়ে গেলেন তিনি। চারটি উইকেট ঝুলিতে ভরেন চায়নাম্যান কুলদীপ। একা অধিনায়ক উইলিয়ামসনই ব্য়াট হাতে দলের মুখরক্ষা করার চেষ্টা চালিয়ে গিয়েছিলেন। কিন্তু তাসের ঘরের মতোই ভেঙে পড়ল কিউয়িদের বাকি ব্যাটিং অর্ডার। চাহাল-কেদারদের সামনে যেন অসহায় আত্মসমর্পণই করে দিলেন ব্যাটসম্যানরা। তারপর বাকি কাজটা সারলেন শিখর ধাওয়ান ও ক্যাপ্টেন কোহলি।

[হার্দিক কাণ্ডে এবার মুখ খুললেন রাহুল দ্রাবিড়]

অস্ট্রেলিয়া সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজ জয় যে ভারতীয় শিবিরকে কতটা চাঙ্গা ও আত্মবিশ্বাসী করে দিয়েছে, এদিন তা প্রতিপদে টের পাওয়া গেল। নিজেদের ঘরেই কোণঠাসা কিউয়িরা। বিশেষজ্ঞরা বলেছিলেন, চলতি বছর বিশ্বকাপের আগে আসল পরীক্ষার মঞ্চ নিউজিল্যান্ড সিরিজই। আর তার উদ্বোধনেই লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ দল। বিরাটকে স্বস্তি দিচ্ছে দলের সার্বিক পারফরম্যান্স। বর্তমানের টিম ইন্ডিয়া যে জয়ের জন্য কোনও একজনের উপর নির্ভরশীল নয়, সেটাই এদিন প্রমাণিত।

The post ভারতীয় বোলিংয়ে কুপোকাত কিউয়িরা, জয় দিয়ে শুরু ওয়ানডে সিরিজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement