shono
Advertisement

শ্রেয়সের অনবদ্য ইনিংসে সহজ জয়, এক ম্যাচ বাকি থাকতেই শ্রীলঙ্কা সিরিজ ভারতের

টিম ইন্ডিয়ার ব্যাটিং তাণ্ডবে কখনওই মনে হয়নি ম্যাচের অন্য ফলাফল হতে পারে। 
Posted: 10:24 PM Feb 26, 2022Updated: 10:35 PM Feb 26, 2022

শ্রীলঙ্কা: ১৮৩-৫ (নিশাঙ্কা ৭৫, সনকা ৪৭)
ভারত: ১৮৬-৩ (শ্রেয়স আয়ার ৭৪*, রবীন্দ্র জাদেজা ৪৫*, সঞ্জু স্যামসন ৩৯)
ভারত ৭ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয়। শনিবাসরীয় রাতে আরও একবার শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে টি-২০ সিরিজ পকেটে পুরল রোহিত বাহিনী। শ্রেয়স আয়ারদের ব্যাটিং তাণ্ডবে কখনওই মনে হয়নি ম্যাচের অন্য ফলাফল হতে পারে। 

টসে জিতে এদিন ফিল্ডিং নেয় ভারত। শুরুটা কিন্তু যথেষ্ট ভাল করেছিল শ্রীলঙ্কা। ওপেনিং জুটিতে ওঠে ৬৭ রান। কিন্তু নিশাঙ্কা (৭৫) ও গুণতিলকার (৩৮) ওপেনিংয়ে ভাল শুরুর রেশ পরের দিকে ততটা ছিল না থাকেনি। কিন্তু সনকা ৪৭ রান করেন ১৯ বলে। তাঁর ঝোড়ো ইনিংসে শ্রীলঙ্কা পৌঁছে যায় ১৮৩ রানে।  

কোহলিহীন ভারতের সবচেয়ে বড় ভরসা যে অধিনায়ক রোহিত শর্মা তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু গড়ে ৯-এর উপর আস্কিং রেট সামনে রেখে খেলতে নেমে প্রথম ওভারেই ফিরে যান তিনি। ১৬ রান করে ফেরেন ইশান কিষান। কিন্তু শ্রেয়স আয়ার ও সঞ্জু স্যামসনের জুটি এরপর ম্যাচের হাল ধরে। পরে সঞ্জু ফিরতেই শ্রেয়সকে যোগ্য সঙ্গত দেন ‘স্যার’ জাদেজা। ৭টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর অপরাজিত ৪৫ রানের ইনিংসটি। তাঁদের যুগলবন্দিই সহজ জয় এনে দিল ভারতকে। 

দিনের সবচেয়ে বড় আকর্ষণ নিঃসন্দেহে শ্রেয়স আয়ারের পারফরম্যান্স। আগের ম্যাচে তিনি অপরাজিত ছিলেন ৫৭ রানে। এদিন যেন সেখান থেকেই ব্যাটিং শুরু করেন তিনি। ৬টি ৪ ও ৪টি ছক্কা সহযোগে কার্যত দুরমুশ করলেন দুর্বল শ্রীলঙ্কা বোলিংকে। পাশাপাশি একটি প্রশ্নও তুলে দিলেন তিনি। পরের সিরিজে কোহলি ফিরলে শ্রেয়সকে প্রথম এগারোয় কি রাখা হবে না? আর যদি তাঁকে রাখা হয়, তাহলে কাকে বসানো হবে? সূর্যকুমার যাদব কিংবা ঋষভ পন্থের সাম্প্রতিক ফর্ম যা তাতে তাঁদেরও বসানো মুশকিল। সেক্ষেত্রে শ্রেয়স কার জায়গায় খেলবেন সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement