shono
Advertisement

কোভিড আক্রান্ত রাহুল দ্রাবিড়, এশিয়া কাপে অনিশ্চিত টিম ইন্ডিয়ার ‘হেডস্যর’

দ্রাবিড় অসুস্থ হওয়ায় এশিয়া কাপে ভারতের কোচ লক্ষ্ণণ।
Posted: 10:56 AM Aug 23, 2022Updated: 11:20 AM Aug 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে আসছে এশিয়া কাপ (Asia Cup)। তার আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জিতেছে ভারত (India)। কিন্তু সেই জয়ের আনন্দের রেশ দ্রুতই কেটে গেল। কারণ এশিয়া কাপের বল গড়ানোর আগেই ভারতের জন্য দুঃসংবাদ। কোভিড আক্রান্ত রাহুল দ্রাবিড়। আর সেই কারণেই এশিয়া কাপে টিম ইন্ডিয়ার কোচ হয়ে যাওয়া হয়তো সম্ভব নয় ‘দ্য ওয়াল’-এর ক্ষেত্রে। 

Advertisement

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজেও রাহুল দ্রাবিড় (Rahul Dravid) যাননি দলের সঙ্গে। স্ট্যান্ড ইন কোচ হিসেবে ছিলেন ভিভিএস লক্ষ্মণ। তিন ম্যাচের সিরিজে লোকেশ রাহুলরা দাপট দেখান। দ্রাবিড় অসুস্থ হয়ে পড়ায় মরুশহরে অনুষ্ঠিত হতে চলা টুর্নামেন্টে ভারতের হেডস্যর হিসেবে যাবেন ভিভিএস লক্ষ্ণণই। অর্থাৎ এশিয়া কাপে জাতীয় দলের রিমোট কন্ট্রোল ভিভিএস লক্ষ্মণের হাতে থাকবে।

[আরও পড়ুন: বকেয়া নিয়ে আইএফএ-কে একহাত নিলেও কলকাতা লিগে খেলার পথ খোলা রাখছে মোহনবাগান]

চোটের জন্য এশিয়া কাপের দল থেকে আগেই ছিটকে গিয়েছেন জশপ্রীত বুমরাহ ও হর্ষল প্যাটেল। দ্রাবিড়ের অসুস্থতা ভারতীয় শিবিরের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। কারণ দ্রাবিড় নিজে শান্ত স্বভাবের। তাছাড়া সমস্ত দিক বিচার বিবেচনা করে সিদ্ধান্ত নেন। রণনীতি স্থির করেন। সেই তিনিই যদি এশিয়া কাপের মতো টুর্নামেন্টে না থাকেন, তাহলে তো তা চিন্তারই কারণ।

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করছে ভারত। সেই ম্যাচের রণনীতি সাজানো এখন এসে পড়বে কোচ লক্ষ্মণের উপরে। যে কোনও টুর্নামেন্টের প্রথম ম্যাচ সবসময়েই গুরুত্বপূর্ণ। আর তা যদি হয় ভারত ও পাকিস্তান, তাহলে তো তা স্নাযুর যুদ্ধে পর্যবসিত হয়। সেই যুদ্ধে ভারত নামবে রাহুল দ্রাবিড়কে ছাড়াই। লক্ষ্মণকে নিতে হবে গুরুদায়িত্ব। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে প্রথম ম্যাচে হেরে গিয়েছিল ভারত। সেই ম্যাচে হার ভারতের মেরুদণ্ড ভেঙে দিয়েছিল। শেষমেশ ভারতকে ছিটকেই যেতে হয়েছিল টুর্নামেন্ট থেকে। এবারের এশিয়া কাপের আগে ভারতীয় শিবিরে একের পর এক ধাক্কা। বুমরা, হর্ষল প্যাটেল ছিটকে যাওয়ার পরে খবর রাহুল দ্রাবিড়েরও দলের সঙ্গে যাওয়া হচ্ছে না এশিয়া কাপে। 

[আরও পড়ুন: ZIM v IND: জলে গেল রাজা-ইভান্সের দুর্দান্ত লড়াই, জিম্বাবোয়েকে চুনকামের স্বপ্নপূরণ রাহুলের ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement