shono
Advertisement

মেলবোর্ন টেস্টে জয়ের হাতছানি, বড় চ্যালেঞ্জ ভারতীয় বোলারদের সামনে

কামিনস ঝড়ে দ্বিতীয় ইনিংসে বেকায়দায় বিরাটরা। The post মেলবোর্ন টেস্টে জয়ের হাতছানি, বড় চ্যালেঞ্জ ভারতীয় বোলারদের সামনে appeared first on Sangbad Pratidin.
Posted: 02:17 PM Dec 28, 2018Updated: 02:17 PM Dec 28, 2018

ভারত: প্রথম ইনিংস ৪৪৩/৭ (ডিক্লেয়ার), দ্বিতীয় ইনিংস ৫৪/৫
অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস ১৫১

Advertisement

তৃতীয় দিনের শেষে ৩৪৬ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ৩৩ রানে ৬ উইকেট তুলে নিয়ে যখন মেলবোর্ন টেস্টের তৃতীয় দিন নায়ক হয়ে উঠেছেন জশপ্রিত বুমরাহ, ঠিক তখনই তাঁকে পাল্লা দিয়ে এগিয়ে এলেন প্যাট কামিনস। দুর্দান্ত বোলিং করে ভারতের দ্বিতীয় ইনিংসের শুরুতেই ধস নামালেন তিনি। আর সেই সঙ্গেই জমে গেল বক্সিং ডে টেস্ট।

প্রথম ইনিংসে প্রায় সাড়ে চারশো রানের পরও ভারতের সবকটি উইকেট ফেলতে পারেননি অজি বোলাররা। প্রশ্ন উঠে গিয়েছিল লিয়ঁদের বোলিং পারফরম্যান্স নিয়ে। আর তারই মধ্যে গোদের উপর বিষফোড়ার মতোই বুমরাহর আগুনে ছাড়খার হয়ে যায় অজিদের প্রথম ইনিংস। স্বাভাবিকভাবেই মনে করা হয়েছিল, প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও বাইশ গজে রানের ফোয়ারা তুলবেন ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু কামিনস তেমনটা হতে দিলেন না। হাত ঘুরিয়ে ৬ ওভারে মাত্র ১০ রান দিয়ে তুলে নিলেন চার-চারটে উইকেট। তাঁর বিধ্বংসী স্পেলেই প্যাভিলিয়নে ফিরতে হয় হনুমা বিহারী, বিরাট কোহলি (০), চেতেশ্বর পূজারা (০) এবং অজিঙ্ক রাহানেকে (১)। প্রথম ইনিংসে যে দুই তারকা ভারতকে পাহাড় প্রমাণ রানে পৌঁছে দিয়েছিলেন, এদিন সেই কোহলি ও পূজারাকে খাতাই খুলতে দিলেন না কামিনস। ব্যর্থ রোহিত শর্মাও (৫)। তবে আরও একবার ক্রিকেটপ্রেমীদের মন কাড়লেন ময়ঙ্ক আগরওয়াল। টেস্ট অভিষেক করেই দ্বিতীয় ইনিংসেও দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তুলে নিয়েছেন নিজের কাঁধে। ২৮ রানে অপরাজিত তিনি। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ।

[মাত্র ৪ রানে ছয় উইকেট, আগুন স্পেলে মন জয় করলেন কিউই পেসার]

তৃতীয় দিনের শেষে মেলবোর্নে ভারতই যে অ্যাডভান্টেজে, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে জেতা-হারা পুরোটাই নির্ভর করছে ইশান্ত-জাদেজা-বুমরাহদের উপর। পেইনদের দ্বিতীয় ইনিংসে দ্রুত কুপোকাত করার বড় চ্যালেঞ্জ এখন তাঁদের সামনে। তবে বড় কোনও অঘটন না ঘটলে অ্যাডিলেডের পর মেলবোর্নেও যে নজির গড়বে বিরাট কোহলির টিম ইন্ডিয়া, তা বলাই বাহুল্য।

[‘ওয়ার্নার আমাকে বল বিকৃত করতে বলেছিল’, কুকীর্তি ফাঁস ব্যানক্রফটের]

The post মেলবোর্ন টেস্টে জয়ের হাতছানি, বড় চ্যালেঞ্জ ভারতীয় বোলারদের সামনে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement