shono
Advertisement
India Football Team

'ফ্রেন্ডলি' ম্যাচে ভারতের সামনে ভিয়েতনাম, জাতীয় দলের হয়ে প্রথম জয়ের খোঁজে মানোলো

ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় বেশ কয়েক ধাপ নিচে থাকা ভিয়েতনামকে হালকাভাবে নিচ্ছেন না কোচ মানোলো।
Published By: Arpan DasPosted: 11:46 AM Oct 12, 2024Updated: 11:46 AM Oct 12, 2024

স্টাফ রিপোর্টার : তিনি জাতীয় কোচ হওয়ার পর এখনও জয়ের মুখ দেখেননি ভারত। তাঁর কোচিংয়ে জাতীয় দল এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে। তারমধ্যে একটি ড্র ও একটি হেরেছে তারা। শনিবার মানোলো মার্কুইয়েজের ছেলেরা ফের ফিফা ফ্রেন্ডলিতে নামতে চলেছে ভিয়েতনামের বিরুদ্ধে। শনিবার কি পরিচিত ড্র আর হারের বাধা কাটিয়ে কাঙ্খিত জয়ের মুখ দেখবেন মানোলো?
ভিয়েতনামেই ত্রিদেশীয় টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। শেষ মুহূর্তে লেবানন নাম প্রত্যাহার করে নেওয়ায় সেই টুর্নামেন্ট হয়নি। কিন্তু ভারতের থেকে ফিফা ক্রমতালিকায় বেশ কয়েক ধাপ নিচে থাকা ভিয়েতনামের বিরুদ্ধে একটি মাত্র ফিফা ফ্রেন্ডলিকে হালকাভাবে নিচ্ছেন না ভারতের কোচ মানোলো। লেবানন সরে যাওয়ার পর সূচি বদল করে ভিয়েতনাম-ভারত ম্যাচটি ১২ অক্টোবর করার সিদ্ধান্ত নিয়েছিলেন আয়োজকরা। পূর্ব সূচি অনুযায়ী ভিয়েতনাম-ভারত ম্যাচটি ছিল প্রতিযোগিতার প্রথম ম্যাচ। লেবানন সরে যাওয়ায় আয়োজকরা তিনদিন পিছিয়ে দেন ম্যাচটিকে। ভারত চাইলে দেশে আরও দু’দিন অনুশীলন করে যেতে পারত। কিন্তু মানোলো পূর্ব নির্ধারিত দিনেই ভিয়েতনামে পা দিয়েছিলেন দল নিয়ে। তার কারণ, তিনি চেয়েছিলেন দিন নষ্ট না করে ভিয়েতনামের মাটিতেই অন্তত পাঁচটি ট্রেনিং সেশন। সেই মতো ভিয়েতনামে পাঁচদিন অনুশীলন করেছেন শুভাশিস বসু, লিস্টন কোলাসোরা। আগামী এএফসি এশিয়ান কাপের যোগ্যতা নির্ণয় পর্বের আগে এই ধরনের বেশ কিছু ম্যাচ খেলতে চেয়েছিলেন ভারতের কোচ।
এদিন সাংবাদিক সম্মেলনে প্রতিপক্ষ সম্পর্কে বলতে গিয়ে মানোলো বলেন, “ভিয়েতনামের বিরুদ্ধে এই ম্যাচ খেলা আমাদের জন্য খুবই ভালো। সাম্প্রতিক সময়েও ওরা বেশ উন্নতি করেছে। আমাদের জন্য কঠিন প্রতিপক্ষ অবশ্যই। অবশ্য ওদের দিক থেকে দেখলে আমরাও যথেষ্ট কঠিন প্রতিপক্ষ।”
গত কয়েক মাসের থেকে এখন ফুটবলারদের ফিটনেস অনেক ভালো বলে দাবি মানোলোর। তিনি বলেন, “প্রাক্ মরশুমে আমাদের যা অবস্থা ছিল, তার চেয়ে আমরা এখন অনেক বেশি তৈরি। ছেলেদের ফিটনেস লেভেলও ভালো।” এবারে দল গঠনের সময় আকাশ সাঙ্গোয়ান, লালরিনলিয়ানা হামতের মতো তরুণদের পাশাপাশি আইএসএলে ভালো খেলা অভিজ্ঞ ফারুখ চৌধুরিকেও ডেকেছেন মানোলো। লেবানন ম্যাচ বাতিল হওয়া নিয়ে তিনি বলছেন, “ম্যাচ বাতিল হওয়ার ফলে একটা ম্যাচ কম খেলতে হচ্ছে ঠিকই। কিন্তু অন্যদিক থেকে দেখলে দেখবেন হাতে প্রস্তুতির জন্য বেশ কয়েকটা দিন পাওয়া গিয়েছে। এটা ভালো দিক।”

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি জাতীয় কোচ হওয়ার পর এখনও জয়ের মুখ দেখেননি ভারত।
  • তাঁর কোচিংয়ে জাতীয় দল এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলেছে। তারমধ্যে একটি ড্র ও একটি হেরেছে তারা।
  • শনিবার মানোলো মার্কুইয়েজের ছেলেরা ফের ফিফা ফ্রেন্ডলিতে নামতে চলেছে ভিয়েতনামের বিরুদ্ধে।
Advertisement