shono
Advertisement

‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত অভিযোগ’, রাষ্ট্রসংঘে পাকিস্তানের খোঁচার জবাবে পালটা ভারতের

নয়াদিল্লি পরিষ্কার করে দিয়েছে, কাশ্মীর নিয়ে ভারতের দৃষ্টিভঙ্গি অনেক সদর্থক।
Posted: 12:51 PM Mar 08, 2023Updated: 12:53 PM Mar 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কাশ্মীর (Jammu & Kashmir) ইস্যুতে ভারতকে কোণঠাসা করার মরিয়া চেষ্টা পাকিস্তানের (Pakistan)। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ‘নারী, শান্তি ও নিরাপত্তা’ শীর্ষক বিতর্কে পাক বিদেশমন্ত্রী উপত্যকার শান্তিশৃঙ্খলার প্রসঙ্গ তুলে ভারতকে কাঠগড়ায় তুলতে চেষ্টা করেন। কিন্তু তাঁর অভিযোগ উড়িয়ে পালটা দিলেন রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রুচিরা কম্বোজ। জানিয়ে দিলেন, পাকিস্তানের এই ধরনের অভিযোগ একেবারেই ভিত্তিহীন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

Advertisement

পাক বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির জম্মু ও কাশ্মীর সংক্রান্ত মন্তব্যের জবাবে রুচিরাকে বলতে শোনা যায়, ”জম্মু ও কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের প্রতিনিধির এই ধরনের ভিত্তিহীন, অন্তঃসারশূন্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্যকে খারিজ করতে চাই।” তিনি সাফ জানান, এই ধরনের মন্তব্যের জবাব দেওয়াই অর্থহীন। একে ক্ষতিকর ও সম্পূর্ণ মিথ্যে প্রোপাগান্ডা বলে তোপ দাগেন তিনি। সেই সঙ্গে রুচিরা পরিষ্কার করে দিয়েছেন, ভারতের দৃষ্টিভঙ্গি অনেক সদর্থক। এদিনের বিতর্কের বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও জানান তিনি। এরই পাশাপাশি তিনি পরিষ্কার করে দিয়েছেন জম্মু ও কাশ্মীর ভারতের অংশ ছিল, আছে ও থাকবে।

[আরও পড়ুন: মিটল না মিষ্টি খাওয়ার ‘আবদার’, ইডি হেফাজতে কেমন কাটল অনুব্রতর প্রথম রাত?]

গত আগস্টে জম্মু ও কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা বিলুপ্তির পর থেকেই পাকিস্তান বারবার আন্তর্জাতিক আঙিনায় ভারতকে কাঠগড়ায় তোলার চেষ্টা করেছে। কিন্তু বারবারই তাদের দাবি নস্যাৎ করে দিয়েছে নয়াদিল্লি। এদিনও ভারত সেই পথেই হাঁটল।

[আরও পড়ুন: কৌস্তভকে সেন্সর, মমতাকে অপমানে ক্ষুব্ধ দিল্লি কংগ্রেসের কড়া বার্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement