shono
Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন-রাতের টেস্ট খেলছে না ভারত

বর্ডার-গাভাসকর টেস্ট হবে দিনের বেলাই। The post অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন-রাতের টেস্ট খেলছে না ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 03:38 PM May 08, 2018Updated: 03:53 PM May 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেদের অবস্থানে অনড় ছিল বিসিসিআই। তাই অবশেষে মাথা নত করল অজি ক্রিকেট বোর্ড। মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানিয়ে দেওয়া হল, চলতি বছর অস্ট্রেলিয়া সফরে কোনও দিন-রাতের টেস্ট ম্যাচ খেলবে না টিম ইন্ডিয়া।

Advertisement

[ফের মোহনবাগানের ত্রাতা টুটু বোস, ফুটবলারদের বেতন মেটাতে দিলেন এক কোটি টাকা]

দিন-রাতের টেস্ট খেলা নিয়ে গত বেশ কয়েকদিন ধরেই বিসিসিআইয়ের সঙ্গে আলোচনা চলছিল অজি ক্রিকেট বোর্ডের। অ্যাডিলেডে অনুষ্ঠিত হতে চলা টেস্ট সিরিজের উদ্বোধনী ম্যাচটি দিন-রাতের খেলা হিসেবে আয়োজন করতে চেয়েছিল অস্ট্রেলিয়া বোর্ড। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে দিন-রাতের টেস্ট খেলতে বারবার অনুরোধও জানানো হয়। কিন্তু তাতে রাজি হয়নি বিসিসিআই। এই মর্মে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও কোচ রবি শাস্ত্রী সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির সঙ্গে দেখা করে জানান, রাতে টেস্ট খেলার জন্য তাঁদের অনেক বেশি প্রস্তুতি প্রয়োজন। সেই কারণেই অজি বোর্ডের প্রস্তাবে তাঁরা রাজি নন। সেই সঙ্গে এও জানিয়ে দেন যে গোলাপি-বলেও খেলবেন না তাঁরা। তাই অবশেষে হাল ছাড়ল ক্রিকেট অস্ট্রেলিয়া। অর্থাৎ অ্যাডিলেডে চিরাচরিত দিনের বেলার টেস্ট ম্যাচই দেখা যাবে। অজি ক্রিকেট বোর্ডের মুখপাত্র এ খবর নিশ্চিত করে বলেন, “অ্যাডিলেডে দিন-রাতের টেস্ট খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল বিসিসিআইকে। কিন্তু ভারতীয় বোর্ড জানিয়ে দিয়েছে তারা এর জন্য প্রস্তুত নয়। এ খবরে অনেক অজি ভক্তের হয়তো মন খারাপ হয়ে যাবে। কিন্তু ভারতের প্রস্তাব মেনেই আমরা আগামী ডিসেম্বরে দিনে ম্যাচের আয়োজন করব।”

[অমীমাংসিত এল ক্লাসিকোয় গোল করে নজির গড়লেন মেসি]

তবে ভারতের বিরুদ্ধে না হলেও আগামী বছর ২৪ জানুয়ারি থেকে গাব্বায় শ্রীলঙ্কার বিরুদ্ধে অন্তত একটি দিন-রাতের টেস্ট ম্যাচ খেলবে অজিবাহিনী। মুখপাত্র এও বলেন, “টেস্ট ক্রিকেটের প্রতি মানুষের আগ্রহ ও ভালবাসা বাড়াতেই ঘরের মাটিতে অন্তত একটি দিন-রাতের ম্যাচ আয়োজনের পরিকল্পনা করেছিলাম আমরা।” আগামী ৬ ডিসেম্বর শুরু বর্ডার-গাভাসকর টেস্ট। তার আগে নভেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও এবং জানুয়ারিতে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ভারত-অস্ট্রেলিয়া।

The post অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন-রাতের টেস্ট খেলছে না ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement