shono
Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু ভারতের, শ্রেয়সের বিকল্প খুঁজে রাখতে চাইছেন হার্দিকরা

ব্যক্তিগত কারণের জন্য প্রথম ম্যাচে খেলছেন না রোহিত শর্মা।
Posted: 09:47 AM Mar 17, 2023Updated: 09:47 AM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট সিরিজ এখন অতীত। রাহুল দ্রাবিড়দের সব ফোকাস এখন ওয়ান ডে সিরিজে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করার জন্য টেস্ট সিরিজের গুরুত্ব যেমন ভীষণরকম অপরিসীম ছিল। ঠিক তেমনই ওয়ান ডে সিরিজেরও একটা বিশেষ গুরুত্ব রয়েছে। আসলে বছরের শেষেই দেশের মাঠে বিশ্বকাপ। তার আগে এই সিরিজগুলোতেই (India vs Australia) যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা সেরে নিতে চায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যাতে বিশ্বকাপের আগে টিম কম্বিনেশন চূড়ান্ত করে নেওয়া যায়।

Advertisement

মুম্বইয়ে প্রথম ওয়ান ডে ভারত অবশ্য রোহিত শর্মাকে পাচ্ছে না। ব্যক্তিগত কারণের জন্য রোহিত প্রথম ম্যাচে খেলছেন না। রোহিতের জায়গায় হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) নেতৃত্বের ব্যাটন দেওয়া হয়েছে। শ্রেয়স আইয়ারের না থাকাটা যে টিমের কাছে বড় ফ্যাক্টর সেটা বলে দিয়ে গেলেন হার্দিক। বলছিলেন, “অবশ্যই ওকে আমরা মিস করব। শ্রেয়সের (Shreyas Iyer) না থাকা একটা ফ্যাক্টর হবে। এখন পুরো ব্যাপারটা দেখতে হবে। যদি চোট সারিয়ে শ্রেয়স দ্রুত ফিরে আসে, তাহলে তার থেকে ভাল কিছু হয় না। কিন্তু যদি দেখা যায় যে, দীর্ঘ সময় ওকে মাঠের বাইরে থাকতে হবে, তাহলে আমাদের অন্য কোনও বিকল্প দেখতে হবে।”

[আরও পড়ুন: পরিবহণ ব্যয় বৃদ্ধির জের, লিটার পিছু ২ টাকা বাড়ল ‘বাংলার ডেয়ারি’ দুধের দাম]

ওয়াংখেড়েতে যে রকম ফ্ল্যাট ব্যাটিং উইকেট হয়, এবারও সেরকমই পিচ থাকছে। ফলে ধরেই নেওয়া হচ্ছে প্রচুর রান-টান উঠবে। রোহিত না থাকায় শুভমনের সঙ্গে খুব সম্ভবত ঈশান কিষানকে ওপেন করতে দেখা যাবে। দুই পেসারের সঙ্গে স্পিন অ্যাটাক কী হয়, সেটাই সবচেয়ে আলোচ্য বিষয়। রবীন্দ্র জাদেজা দীর্ঘদিন পর চোট সারিয়ে টেস্টে ফিরেছিলেন। ওয়ান ডে’তেও তিনি রয়েছেন। এখন কুলদীপ যাদব কিংবা যুজবেন্দ্র চাহালকে খেলানো হবে নাকি ওয়াশিংটন সুন্দর আর অক্ষরের প্যাটেলের মধ্যে কেউ খেলবেন, সেটাই দেখার।

এর বাইরে অবশ্য বিশেষ খবর-টবর নেই। অস্ট্রেলিয়ায় ডেভিড ওয়ার্নার ফিরেছেন। চোটের জন্য টেস্ট সিরিজের মাঝেই দেশে ফিরতে হয়েছিল অজি ওপেনারকে। তবে চোট সারিয়ে ওয়ার্নার এখন পুরোপুরি সুস্থ। ওয়াংখেড়েতে তাঁকে ওপেন করতেও দেখা যাবে। সবমিলিয়ে টেস্টের পর ওয়ান ডে’তেও টিম ইন্ডিয়া শুরুটা দুর্ধর্ষ করতে পারে কি না, সেটাই দেখার। 

[আরও পড়ুন: সঙ্গে জেড প্লাস নিরাপত্তা, PMO আধিকারিক পরিচয়ে কাশ্মীরে গুরুত্বপূর্ণ বৈঠক, ধৃত গুজরাটের ব্যক্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement