shono
Advertisement

এশিয়ান কাপে উজবেকিস্তানের বিরুদ্ধে নামছে ভারত, নতুন ইতিহাস লিখতে চান সুনীলরা

পয়েন্ট টেবিলে সবার নিচে ভারত।
Posted: 11:22 AM Jan 18, 2024Updated: 11:22 AM Jan 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ০-২ গোলে হারের পরও সুনীল ছেত্রীরা প্রশংসা কুড়িয়েছেন। এবার দোহার মাটিতে এশিয়ান কাপের (AFC Asian Cup) পরবর্তী রাউন্ডে যাওয়ার স্বপ্ন নিয়েই বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে উজবেকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছেন কোচ ইগর স্টিমাচের ছেলেরা।

Advertisement

এই উজবেকিস্তানের বিরুদ্ধে এখনও পর্যন্ত একটা ম্যাচও জেতেনি ভারত (Indian Football Team)। মোট ছ’বার মুখোমুখি হয়েছে দুই দেশ। তার মধ্যে চারবারই জিতেছেন উজবেকরা। দু’বার ড্র হয়েছে। শেষবার ড্র হয়েছে আজ থেকে পঁচিশ বছর আগে। পাশাপাশি গ্রুপ লিগের অন্য ম্যাচে এই উজবেকিস্তান আর সিরিয়া ম্যাচ গোলশূন্য ড্র করেছে। যার ফলে, লিগ টেবিলে আপাতত কোনও পয়েন্ট সংগ্রহ করতে না পেরে সুনীল ছেত্রীরা রয়েছেন সবার নিচে।

[আরও পড়ুন: ‘রিটায়ার্ড আউটে’র পরও আফগানদের বিরুদ্ধে দ্বিতীয় সুপার ওভারে ব্যাটিং রোহিতের, নিয়ম ভাঙল ভারত?]

এমন কঠিন পরিস্থিতিতেও বুধবার নামার আগে যথেষ্ট সতর্ক কোচ স্টিমাচ। প্রথম ম্যাচের প্রথমার্ধে দারুণ খেললেও বৃহস্পতিবার পরিকল্পনাগত কারণেই প্রথম একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনতে চান সুনীলদের হেডস্যর। বুধবার তিনি বলেন, “এটা আমাদের কাছে কঠিন ম্যাচ। প্রথম ম্যাচটি আমাদের কাছে অভিজ্ঞতা সঞ্চয়ের ম্যাচ ছিল। এখন সেই ম্যাচ খেলে ওঠার পর কঠিন প্রতিপক্ষের সামনে দাঁড়িয়ে ছেলেরা। উজবেকিস্তান গত ম্যাচে জয়ের মুখ দেখতে পারেনি। ফলে এই ম্যাচে জয়ের জন্য পূর্ণশক্তি দিয়ে চেষ্টা করবে ওরা।” প্রতিপক্ষকে সমীহ করলেও তাঁর দল তৈরি, দাবি স্টিমাচের। শোনালেন, “আমাদের ছেলেরা ওদের চ্যালেঞ্জ সামলানোর জন্য পুরোপুরি তৈরি। কঠিন প্রতিপক্ষ হলেও আমরা জয়ের মানসিকতা নিয়েই মাঠে নামব।”

আজ এশিয়ান কাপে
ভারত বনাম উজবেকিস্তান,
আহমেদ আলি স্টেডিয়াম, দোহা
রাত ৮.০০, স্পোর্টস ১৮ নেটওয়ার্কে

[আরও পড়ুন: ইতিহাসে রোহিত, কী কী রেকর্ড হল বুধবারের জোড়া সুপার ওভারের ম্যাচে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement