shono
Advertisement

নভেম্বরেই ফের মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা, প্রথম টেস্ট কলকাতায়

জেনে নিন বিস্তারিত সূচি। The post নভেম্বরেই ফের মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা, প্রথম টেস্ট কলকাতায় appeared first on Sangbad Pratidin.
Posted: 08:01 PM Oct 02, 2017Updated: 02:59 PM Oct 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেদের ঘরের মাটিতে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে দাঁত ফোটাতে পারেনি শ্রীলঙ্কা। টেস্ট ও ওয়ানডে সিরিজের পর একমাত্র টি-টোয়েন্টিতেও মুখ থুবড়ে পড়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজরা। ৯-০ করে ২০১৯ বিশ্বকাপে লঙ্কাবাহিনীর যোগ্যতা অর্জনও অনিশ্চিত করে দিয়েছিলেন বিরাট কোহলিরা। সেই দুঃস্বপ্ন কাটতে না কাটতেই আগামী মাসে ভারত সফরে আসতে চলেছেন লসিথ মালিঙ্গারা। তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী মাসেই এ দেশে পা রাখবেন তাঁরা।

Advertisement

[কাতালুনিয়ায় ঝামেলার জের, মেসিদের খেলতে হল খালি স্টেডিয়ামে]

দুর্গাপুজোর মুখে ইডেনে ভারত-অস্ট্রেলিয়া দ্বৈরথ নিয়ে বেশ উদাসীন ছিলেন শহরবাসী। ম্যাচ ঘিরে সেই চেনা উত্তেজনার ছবি চোখে পড়েনি। উৎসবের মরশুমে মাঠমুখী না হয়ে আমজনতা ভিড় জমিয়েছিল পুজো মণ্ডপগুলিতে। তবে আগামী মাসে ক্রিকেটপ্রেমীদের জন্য ফের একবার গ্যালারিতে বসে বিরাটদের জন্য গলা ফাটানোর সুযোগ করে দিচ্ছে ইডেন গার্ডেন্স। কারণ ক্রিকেটের নন্দনকাননেই আয়োজিত হতে চলেছে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট। অর্থাৎ অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের পরও ক্রীড়াদুনিয়ার উৎসব অব্যাহতই থাকছে। জানা যাচ্ছে, ১৬ নভেম্বর হবে প্রথম টেস্ট। বাকি দুটি টেস্ট হবে নাগপুর (২৪ নভেম্বর) এবং দিল্লিতে (২ ডিসেম্বর)। ১০ ডিসেম্বর থেকে শুরু ওয়ানডে সিরিজ। ধরমশালায় প্রথম ম্যাচ। মোহালি (১৩ ডিসেম্বর) এবং বিশাখাপত্তনম (১৭ ডিসেম্বর) পেয়েছে একটি করে ওয়ানডে আয়োজনের সুযোগ। ২২, ২২ ও ২৪ ডিসেম্বর কটক, ইন্দোর এবং মুম্বইয়ে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যদিও বিসিসিআইয়ের তরফে এখনও সরকারিভাবে সূচি ঘোষণা করা হয়নি।

[টি-টোয়েন্টি দলে নেই যুবরাজ, সমর্থকদের রোষের মুখে বিসিসিআই]

কেরল ক্রিকেট সংস্থার সচিব জয়েশ জর্জ জানাচ্ছেন, আগে ঠিক হয়েছিল ডিসেম্বরে ভারত সফরে আসবে শ্রীলঙ্কা। তবে বিশেষ কিছু কারণে সূচিতে পরিবর্তন করা হয়েছে। এর ফলে টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা সফর যে পিছিয়ে গেল, তা বলাই বাহুল্য।

The post নভেম্বরেই ফের মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা, প্রথম টেস্ট কলকাতায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement