shono
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম প্রতিপক্ষ আয়ারল্যান্ড, ভারত-পাকিস্তান মহারণ কবে?

ভারত-পাক লড়াই হবে নিউ ইয়র্কে।
Posted: 02:15 PM Dec 18, 2023Updated: 02:17 PM Dec 18, 2023

আলাপন সাহা: বিশ্বকাপে যে ম্যাচটা নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ থাকে সেটা অবশ্যই ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। দুটো দেশের মধ্যে ইদানীংকালে আর সিরিজ হয় না। যার ফলে বিশ্বকাপে দুই দেশের মুখোমুখি হওয়া মানেই উত্তেজনা- উন্মাদনার পারদটা যে চরচর করে বেড়ে যায়। আমেদাবাদেও সেটা দেখা গিয়েছে। আবারও সেই উন্মাদনা দেখতে চলেছে ক্রিকেট বিশ্ব। মাস ছয়েক পরই শুরু হতে চলে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেও মুখোমুখি হতে চলেছে ভারত বনাম পাকিস্তান।
আইসিসি (ICC) ইতিমধ্যেই সেই বিশ্বকাপের ক্রীড়াসূচি মোটামুটি চূড়ান্ত করে ফেলেছে। আর যা সূত্র মারফত যা শোনা গেল, তাতে আগামী ৯ জুন নিউ ইয়র্কে (New York) মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এবার মার্কিন যুক্তরাষ্ট্র আর ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপের আসর বসবে। আইসিসি একপ্রকার ঠিক করেই রেখেছিল ভারত বনাম পাকিস্তান নিউ ইয়র্কে হবে। তবে মহারণের দিনটা কবে হবে, সেটা নিয়ে নাকি খানিক আলোচনা চলছিল। তাও চূড়ান্ত হয়ে গিয়েছে। সেটা ওই ৯ জুন। 

Advertisement

[আরও পড়ুন: করোনার দাপটে দেশে একদিনেই মৃত ৫, ভয় ধরাচ্ছে নয়া ভ্যারিয়েন্ট, সতর্কবার্তা WHO-র]

দ্বিতীয় ম্যাচটা হবে ভারত বনাম পাকিস্তান। তার আগে অবশ্য একটা ম্যাচ আছে টিম ইন্ডিয়ার। গ্রুপের প্রথম ম্যাচ রয়েছে আয়ারল্যান্ডের সঙ্গে। যারা ইতিমধ্যেই বিশ্বকাপে যোগ্যতা অর্জন করেছে। অর্থাৎ আয়ারল্যান্ড ম্যাচ দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিযান শুরু করবে ভারতীয় দল।
আইসিসির ভাবনা খুব পরিষ্কার– যে ম্যাচটা নিয়ে সব চেয়ে বেশি উন্মাদনা থাকে সেটা তারা শুরুতেই করে নিয়ে চায়। কারও কারও মতে, পরের দিকে ভারত বনাম পাকিস্তান করলে একটা সমস্যা আছে। যদি কোনও টিমের টুর্নামেন্ট থেকে বিদায় আগেই নিশ্চিত হয়ে যায়, তাহলে এই মেগা যুদ্ধ নিয়ে সেই আগ্রহটা আর নাও থাকতে পারে। তাই আইসিসি সবসময় টুর্নামেন্টের শুরুতেই এই ম্যাচ আয়োজনে আগ্রহী। গত কয়েকটা আইসিসি ইভেন্ট দেখলেই ব্যাপারটা পরিষ্কার হয়ে যাবে। আইসিসি সব সময় চায় টুর্নামেন্টের শুরুতে যে রবিবার থাকে, সেদিনই ভারত বনাম পাকিস্তান ম্যাচ আয়োজন করতে। সেই ট্রেন্ড অনুযায়ী এবারও তাই হচ্ছে।
ভারতীয় দল ইতিমধ্যেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ খেলেছে। টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে বোর্ড কর্তারা বিশ্বকাপের রোড ম্যাপ নিয়ে আলোচনা শুরু করেছেন। ঘরের মাঠে দুর্দান্ত ক্রিকেট উপহার দিয়েও বিশ্বকাপে শেষ হার্ডলটা পেরোতে পারেনি রাহুল দ্রাবিড়ের টিম। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে সেই দুঃখ ভুলতে চাইবেন হার্দিক পাণ্ডিয়ারা।

[আরও পড়ুন: ডার্বিতে হারের পরই বিস্ফোরক মোহনবাগান, ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বয়স ভাঁড়ানোর অভিযোগ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement