shono
Advertisement

‌জয়ের জন্য টিম ইন্ডিয়াকে বিশাল লক্ষ্যমাত্রা দিল অজিরা, ম্যাচ বাঁচাতে ভরসা রাহানে–পূজারা

ভারতের এখনও প্রয়োজন ৩০৯ রান, হাতে আট উইকেট।
Posted: 12:47 PM Jan 10, 2021Updated: 01:14 PM Jan 10, 2021

অস্ট্রেলিয়া (‌প্রথম ইনিংস):‌ ৩৩৮ অলআউট
ভারত ‌(‌প্রথম ইনিংস):‌ ২৪৪ অলআউট
অস্ট্রেলিয়া (‌দ্বিতীয় ইনিংস):‌ ৩১২/‌৬ ডিঃ (গ্রিন ৮৪, স্মিথ ৮১, সাইনি ২/‌৫৪)‌‌‌
ভারত ‌(দ্বিতীয় ইনিংস):‌ ৯৮/‌২ (‌রোহিত ৫২, হ্যাজেলউড ১/‌১১)
চতুর্থ দিনের খেলা শেষ।
জয়ের জ‌ন্য ভারতের প্র‌য়োজন ৩০৯ রান।

Advertisement

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রত্যাশামতোই সিডনি টেস্টের চতুর্থ দিনের শেষে ম্যাচে আরও সুবিধাজনক জায়গায় পৌঁছে গেল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের মতোই দ্বিতীয় ইনিংসেও দুরন্ত ব্যাটিং করলেন স্টিভ স্মিথ। তাঁকে যোগ্য সঙ্গত দিলেন ক্যামেরন গ্রিন, মার্নস লাবুশানে। ফলে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৩১২ রান তুলে ডিক্লেয়ার করল অজিরা। উলটোদিকে, ৪০৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ইতিমধ্যে দু’‌উইকেট হারিয়ে চাপে টিম ইন্ডিয়া। ক্রিজে চেতেশ্বর পূজারা (‌৯*‌) এবং‌ অধিনায়ক রাহানে (৪*‌)। ভারতের এখনও প্রয়োজন ৩০৯ রান। হাতে ৮ উইকেট। এই পরিস্থিতিতে সবার নজর থাকবে টেস্টের পঞ্চম দিনেই। কারণ ম্যাচ বাঁচাতে রাহানে-পূজারাই এখন ভরসা ভারতের।

তৃতীয় দিনের দুই উইকেটে ১০৩ রান থেকে এদিন খেলা শুরু করে অস্ট্রেলিয়া। তবে অজিদের ১৩৮ রানের মাথায় আউট হন লাবুশানে (‌৭৩)। এরপর দ্রুত ফেরেন ম্যাথু ওয়েড (৪‌)। তারপরই অবশ্য ক্যামেরন গ্রিনের সঙ্গে জুটি বাঁধেন স্মিথ। দু’‌জনে মিলে ৬০ রান যোগ করেন। শতরান হাতছাড়া করে ৮১ রানে প্যাভিলিয়নে ফেরেন স্মিথ। একই রকমভাবে ক্যামেরন গ্রিনও শতরান মাঠেই ফেলে আসেন। তিনি ৮৪ রান করে বুমরাহর বলে আউট হন। কিন্তু ততক্ষণে অজিদের রান অনেকটাই এগিয়ে যায়। শেযদিকে টিম পেইন অপরাজিত ৩৯ রানের ইনিংস খেলেন। শেষপর্যন্ত চা পানের বিরতিতেই ৬ উইকেটে ৩১২ রানে ইনিংস ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: সিরাজের উদ্দেশে ফের বর্ণবৈষম্যমূলক মন্তব্য, মাঠ থেকে বের করে দেওয়া হল ৬ অজি সমর্থককে]

৪০৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথম ইনিংসের মতোই ভাল শুরু করেন রোহিত–শুভমন। প্রথম উইকেটে ৭১ রান যোগ হয়। এরপরই অবশ্য হ্যাজেলউডের বলে আউট হন শুভমন (‌৩১)।‌ অর্ধ–শতরান করে ফিরে যান রোহিতও (‌৫২)‌। দিনের শেষে ক্রিজে পূজারা এবং রাহানে। বাকি আর একদিন। অস্ট্রেলিয়ার প্রয়োজন আট উইকেট। আর ভারতের প্রয়োজন ৩০৯ রান।‌‌

তবে খেলার থেকেও সিডনি টেস্ট নিয়ে ইতিমধ্যে দেখা দিয়েছে অন্য বিতর্ক। তৃতীয় দিনের পর চতুর্থ দিনেও বর্ণবিদ্বেষমূলক মন্তব্য শুনতে হয়েছে মহম্মদ সিরাজকে। এজন্য ৬ অজি সমর্থককে মাঠ থেকে বেরও করে দেওয়া হয়। গোটা ঘটনার জন্য প্রায় দশ মিনিট বন্ধও থাকে দিনের খেলা।ঘটনায় ইতিমধ্যে ভারতীয় দলের কাছে ক্ষমাও চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: বাঁ-হাতের আঙুলে গুরুতর চোট, অজিদের বিরুদ্ধে চলতি সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement