shono
Advertisement

মায়াঙ্কের দুরন্ত সেঞ্চুরি, ইন্দোর টেস্টে চালকের আসনে ভারত

ক্যাপ্টেন কোহলি রানের খাতা না খুলেই ফিরে যান প্যাভিলিয়নে। The post মায়াঙ্কের দুরন্ত সেঞ্চুরি, ইন্দোর টেস্টে চালকের আসনে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 01:39 PM Nov 15, 2019Updated: 05:10 PM Nov 15, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : টি-২০ সিরিজের পর ক্যাচ ফেলার মাসুল আবারও দিচ্ছে বাংলাদেশ। প্রথম দিনে স্লিপে মায়াঙ্ক আগরওয়ালের সহজ ক্যাচ মিস হয়েছিল। ফল ভুগছে মুশফিকুররা। সিরিজের প্রথম ও কেরিয়ারের তৃতীয় সেঞ্চুরি করে ইন্দোর টেস্টে ভারতকে চালকের আসনে নিয়ে চলে গেলেন ভারতের ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। অপরদিকে নিজের অর্ধশতরান পূর্ণ করে ফেলেছেন সহ অধিনায়ক অজিঙ্কা রাহানেও। ভারতের লিড একশো পেরিয়ে গিয়েছে।

Advertisement

[আরও পড়ুন: স্বার্থের সংঘাত প্রশ্নে মুক্ত রাহুল, বজায় দ্রাবিড় ‘সভ্যতা’]

এদিন ভারতের শুরুটা ভাল হয়নি। নিজের অর্ধশতরান পূর্ণ করেই প্যাভিলিয়নে ফিরে যান পূজারা। ক্যাপ্টেন কোহলি রানের খাতা না খুলেই ফিরে যান প্যাভিলিয়নে। সেখান থেকে দলের হাল ধরেন মায়াঙ্ক ও অজিঙ্কা। তাঁদের সেঞ্চুরি পার্টনারশিপে ভর করে টেস্টে চালকের আসনে ভারত। প্রথম দিন ভারতীয় শিবিরে হতাশা ছিল একটাই। রোহিত শর্মার রান না পাওয়া। আবু জায়েদের বলে ৬ রানে ক্যাচ আউট হন তিনি।

প্রথম দিন খেলা শুরু হওয়ার ঘণ্টা পাঁচেকের মধ্যে ১৫০ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশের প্রথম ইনিংস। সৌজন্যে তিন ভারতীয় পেসার উমেশ যাদব, মহম্মদ শামি এবং ইশান্ত শর্মা। দুটি করে উইকেট তুলে নেন উমেশ ও ইশান্ত। তিনটি উইকেট ঝুলিতে ভরেন বাংলার পেসার শামি।

[আরও পড়ুন: ইডেনে ভারত-বাংলাদেশ ম্যাচে অতিথি হাসিনা, মেনুতে থাকছে ইলিশ?]

তবে শুধুই পেসাররা নন, জোড়া উইকেট তুলে নিয়ে নজির গড়েন রবিচন্দ্রন অশ্বিন। হরভজন সিং এবং অনিল কুম্বলের পর তৃতীয় ভারতীয় স্পিনার হিসেবে ঘরের মাটিতে ২৫০-র বেশি উইকেটের মালিক হয়ে যান তিনি। ওইদিন অধিনায়ক মমিনুল হককে ৩৭ রানে প্যাভিলিয়নে ফেরাতেই বোলারদের এলিট তালিকায় ঢুকে পড়েন অশ্বিন। সাড়ে তিনশো উইকেট নিয়ে এই তালিকার শীর্ষে কুম্বলে। ঘরের মাঠে ২৬৫টি উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ভাজ্জি। তিন নম্বর জায়গাটি পাকা করেছেন অশ্বিন।

The post মায়াঙ্কের দুরন্ত সেঞ্চুরি, ইন্দোর টেস্টে চালকের আসনে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement