shono
Advertisement

টিম ইন্ডিয়ার খাবারের মেনুতে গোমাংস কেন? বিতর্কের ঝড় নেটদুনিয়ায়

মাঠের বাইরেও সমালোচনায় জর্জরিত বিরাটরা। The post টিম ইন্ডিয়ার খাবারের মেনুতে গোমাংস কেন? বিতর্কের ঝড় নেটদুনিয়ায় appeared first on Sangbad Pratidin.
Posted: 02:41 PM Aug 12, 2018Updated: 03:11 PM Aug 12, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা মোটেই ভাল যাচ্ছে না টিম ইন্ডিয়ার। ইংল্যান্ডের কাছে বাইশ গজে তো নাস্তানাবুদ হতেই হচ্ছে, সেই সঙ্গে এবার মাঠের বাইরেও বিতর্কে জড়াল কোহলি অ্যান্ড কোম্পানি।

Advertisement

ঘটনা লর্ডস টেস্টের তৃতীয় দিনের। প্রথম ইনিংসে ৮৯ রানে ইংল্যান্ড চারটি উইকেট খোয়ানোর পর লাঞ্চের বিরতি ঘোষণা করেন আম্পায়ার। খাওয়া-দাওয়া করে ফের মাঠে নেমে পড়েন শামি-পাণ্ডিয়ারা। কিন্তু তার মধ্যেই যে মাঠের বাইরে তাঁদের নিয়ে বিতর্ক শুরু হয়ে গিয়েছে, তা টেরও পাননি ভারতীয় ক্রিকেটাররা। বিতর্ক টিম ইন্ডিয়ার খাবারের মেনু নিয়ে। লাঞ্চের সময়ই বিসিসিআই একটি টুইট করে। যেখানে বিরাটদের লাঞ্চের সম্পূর্ণ মেনুটি লেখা ছিল। সেখান থেকেই নেটিজেনরা জানতে পারেন মেনুতে রয়েছে গোমাংসও। ডিশের নাম ব্রেইসড বিফ পাস্তা। আর এতেই চটেছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। যেখানে দেশে গোমাংস বিক্রি ও খাওয়া নিয়ে এত তাণ্ডব চলছে, সেখানে ইংল্যান্ডে বিরাটদের পাতে গোমাংস কেন? এই প্রসঙ্গে বলে রাখা ভাল, দুই দলের জন্যই একই মেনু ছিল। আর কোন ক্রিকেটার কী খাবেন তা সম্পূর্ণ ব্যক্তিগত ব্যাপার। তাই তৃতীয় দিনের মেনুতে কে কী খেয়েছেন, তা জানা নেই। তবে ভারতীয় দলের জন্য মেনুতে গোমাংস দেখেই মেজাজ হারিয়েছেন নেটিজেনরা। অনেকেই প্রশ্ন তুলেছেন, কীভাবে গোমাংস খাওয়ার অনুমতি দেওয়া হল ক্রিকেটারদের?

[লর্ডসে দুর্যোগে ভারত আর প্রথম প্রশ্নের মুখে কোহলির অধিনায়কত্ব]

দিন কয়েক আগেই ইংল্যান্ডে ভারতীয় হাই কমিশনে টিম ইন্ডিয়ার সঙ্গে একই ফ্রেমে দেখা গিয়েছিল বিরাট পত্নী অনুষ্কা শর্মাকে। বিসিসিআইয়ের সেই পোস্ট নিয়েও বিতর্ক দানা বেঁধেছিল। নেটিজেনদের একাংশ প্রশ্ন তুলেছিল, যেখানে বোর্ড পোস্টে লিখেছে টিম ইন্ডিয়ার ছবি, সেখানে কীভাবে অনুষ্কা থাকতে পারেন। সমালোচনা রুখতে জবাবও দেয় ভারতীয় বোর্ড। জানায়, বিদেশ সফরে ভারতীয় হাই কমিশনে ক্রিকেটাররা গেলে তাঁদের সঙ্গে পরিবারের অন্য সদস্যদের নিয়ে যাওয়ার অনুমতি আছে। সব বিদেশ সফরেই ভারতীয় রাষ্ট্রদূতরা টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের সঙ্গে তাঁদের সঙ্গিনীদেরও আমন্ত্রণ জানান। তাই একসঙ্গে ছবি তুলে কোনও প্রোটোকল ভাঙেননি বিরাট কোহলি বা অনুষ্কা শর্মা। সে বিতর্ক থাকলেও এবার বোর্ডের পোস্ট করা মেনুর ছবি ঘিরে নতুন করে সমালোচনা শুরু হয়েছে।

একেই এজবাস্টন টেস্টে পরাস্ত হয়েছে ভারত। আবার লর্ডসে প্রথম ইনিংসে ১০৭ রানে অলআউট হয়ে ব্যাকফুটে দল। লজ্জাজনক ব্যাটিংয়ে মাথা হেঁট হয়েছে বিরাটদের। তার উপর মাঠের বাইরেও বিরাগভাজন হলেন পুজারা-কুলদীপরা। সবমিলিয়ে সময়টা সত্যিই খারাপ যাচ্ছে টিম ইন্ডিয়ার।

[লর্ডসে ব্যর্থতার মধ্যেই বিরাটের জন্য এল সুখবর]

The post টিম ইন্ডিয়ার খাবারের মেনুতে গোমাংস কেন? বিতর্কের ঝড় নেটদুনিয়ায় appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement