shono
Advertisement

পন্থ-পূজারার দুরন্ত লড়াই সত্ত্বেও চেন্নাই টেস্টে ফলো-অনের ভ্রুকূটি বিরাটদের সামনে

ক্রিজে অপরাজিত রয়েছেন সুন্দর এবং অশ্বিন।
Posted: 05:16 PM Feb 07, 2021Updated: 05:30 PM Feb 07, 2021

ইংল্যান্ড: ১৯০.১ ওভারে ৫৭৮ (রুট ২১৮, সিবলি ৮৭, বুমরাহ ৩/৮৪)
ভারত: ৭৪ ওভারে ২৫৭/৬ (পন্থ ৯১, পূজারা ৭৩, ডম বেস ৪/৫৫)
ভারত পিছিয়ে ৩২১ রানে।
তৃতীয় দিনের খেলা শেষ।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাইয়ে পন্থ-পূজারার দুরন্ত লড়াই। শতরান হাতছাড়া করলেও দু’জনেই ঢেকে দিলেন টপ অর্ডারে বাকিদের ব্যর্থতা। কিন্তু সেই লড়াই সত্ত্বেও তৃতীয় দিনের শেষে প্রথম ইনিংসে ইংল্যান্ডের থেকে এখনও ৩২১ রানে পিছিয়ে ভারত। হাতে চার উইকেট। বল ঘুরছে অন্তত এক হাত। ফলে পরিস্থিতি আরও কঠিন ক্রিজে উপস্থিত দুই ব্যাটসম্যান অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দরের জন্য। ফলো-অনের ভ্রুকূটিও রয়েছে। তবে এর বেশিরভাগ কৃতিত্বই প্রাপ্য ডম বেসের। ইংরেজ বোলারদের মধ্যে একাই চার উইকেট নেন তিনি।

এদিন দিনের শুরুতেই গতকালের রানের সঙ্গে ২৩ রান যোগ করার পরই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ডম বেস আউট হন ৩৪ রানে। অ্যান্ডারসন ফেরেন ১ রান করেই। একটি উইকেট পান বুমরাহ। অপরটি পান অশ্বিন।

জবাবে ব্যাট করতে মাত্র ৬ রান করেই জোফ্রা আর্চারের বলে আউট হন রোহিত শর্মা। এরপর ভাল শুরু করেও ২৩ রানে আউট হয়ে যান শুভমন গিল। এরপর দ্রুত অধিনায়ক কোহলি এবং সহ-অধিনায়ক রাহানেও ফিরে যান। কোহলির সংগ্রহ মাত্র ১১ রান। অন্যদিকে, রাহানে করেন মাত্র ১ রান। যদিও উলটোদিক থেকে ক্রিজ আঁকড়ে পড়েছিলেন সেই চেতেশ্বর পূজারা। রাহানে ফিরতেই ক্রিজে আসেন পন্থ। তিনি অবশ্য ব্যাট করতে নেমেই পালটা মার শুরু করেন।

[আরও পড়ুন: রবি শাস্ত্রীর বয়স কত? গুগল যা উত্তর দিল শুনলে চমকে যাবেন!]

এই সময়ই পূজারা-পন্থ জুটি দ্রুতগতিতে রান তুলতে শুরু করেন। রানের গড় ছিল ওভারপিছু ৬ রানের কাছাকাছি। একসময় বাঁ-হাতি স্পিনার লিচকে পন্থের সামনে বোলিং করাতে আনার ব্যাপারেও দ্বিধাগ্রস্ত দেখা যায় ইংরেজ অধিনায়ককে। দু’জনে মিলে জুটিতে ১১৯ রান যোগ করেন। কিন্তু এই জুটি ভেঙে দেন সেই ডম বেসই। ৭৩ রানে পূজারাকে ফেরান তিনি। তবে যেভাবে তিনি আউট হলেন, তা খুবই দুর্ভাগ্যজনক। এরপর পন্থকেও ( ৮৮ বলে ৯১ রান) আউট করেন। তবে ততক্ষণে পাঁচটি ছয় এবং ৯টি চার মারেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান।

দুই ব্যাটসম্যানের এই চেষ্টা যদিও যথেষ্ট ছিল না। কারণ এখনও ফলো-অনের ভ্রুকূটি রয়েছে টিম ইন্ডিয়ার উপর। কারণ প্রথম ইনিংসে ইংল্যান্ডের থেকে এখনও ৩২১ রানে পিছিয়ে ভারত। ফলো-অন বাঁচাতে প্রয়োজন ১২১ রান। ক্রিজে রয়েছেন ওয়াশিংটন সুন্দর (৩৩) এবং রবিচন্দ্রন অশ্বিন (৮)। হাতে মাত্র চার উইকেট।

[আরও পড়ুন: ‘শচীন ভারতরত্ন পাওয়ার যোগ্যই নয়’, কদর্য আক্রমণ কংগ্রেস সাংসদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement