shono
Advertisement

বৃষ্টির জন্য বাতিল বছরের প্রথম টি-২০, হতাশ গুয়াহাটির হাজার হাজার দর্শক

যথাসময়ে টস হলেও খেলা সময়মতো শুরু করা যায়নি। The post বৃষ্টির জন্য বাতিল বছরের প্রথম টি-২০, হতাশ গুয়াহাটির হাজার হাজার দর্শক appeared first on Sangbad Pratidin.
Posted: 10:04 PM Jan 05, 2020Updated: 10:25 PM Jan 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিএএ বিরোধী (CAA) বিক্ষোভের আতঙ্ক, প্রশাসনের কড়া নজরদারি, এবং খারাপ আবহাওয়া। এতকিছুর পরও গুয়াহাটিতে ভারত বনাম শ্রীলঙ্কার টি-টোয়েন্টি ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন হাজার হাজার দর্শক। যতই হোক, বছরের প্রথম ম্যাচ বলে কথা। তাছাড়া গুয়াহাটিতে দীর্ঘদিন বাদে খেলতে এসেছে জাতীয় দল। তাই স্থানীয়দের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। কিন্তু, তাঁদের হতাশ হতে হল। বৃষ্টির জন্য ভারত ও শ্রীলঙ্কার মধ্যেকার প্রথম টি-টোয়েন্টিতে একটি বলও খেলানো গেল না।

Advertisement

নাগরিকত্ব সংশোধনী বিল (CAB) নিয়ে মাস খানেক আগেই উত্তপ্ত হয়ে উঠেছিল গুয়াহাটি। CAB বিরোধী আন্দোলনে শামিল হয়ে প্রাণও হারিয়েছিলেন কমপক্ষে পাঁচজন। বিলটি আইনে পরিণত হওয়ার পর পরিস্থিতি আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে। গুয়াহাটি-সহ অসমের একাধিক শহরে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। সেই গুয়াহাটি এখন অনেকটাই শান্ত। আর তাই ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ম্যাচ গুয়াহাটি থেকে না সরানোর সিদ্ধান্তই নেয় বিসিসিআই। আশঙ্কা ছিল সিএএ সংক্রান্ত বিক্ষোভ ম্যাচে সমস্যা করতে পারে।
বিরাটদের ম্যাচের জন্য গুয়াহাটিজুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। অসম ক্রিকেট সংস্থার (ACA) তরফে সমস্তরকম পোস্টার ও ব্যানারে নিষেধাজ্ঞা জারি করা হয়। বোর্ড নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করাতেও নিষেধাজ্ঞা জারি করা হয়। এমনকী ‘৪’ ‘৬’ লেখা প্ল্যাকার্ড নিয়ে প্রবেশেরও অনুমতি মেলেনি। এ হেন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল, যাতে ম্যাচে কোনওরকম বাধা না আসে।

[আরও পড়ুন: কমছে টিআরপি, জনপ্রিয়তা ধরে রাখতে একগুচ্ছ বদল আসছে আইপিএলে!]

কিন্তু, বৃষ্টি যে বাঁধা হয়ে দাঁড়াবে তা একেবারেই কেউ ভাবেনি। সেই অভাবনীয় কাণ্ডটিই ঘটল। যথাসময়ে টস হলেও খেলা সময়মতো শুরু করা যায়নি। ম্যাচ শুরুর সময়ের আগেই শুরু হয় বৃষ্টি। কিছুক্ষণ পর তা থামলেও মাঠের অবস্থা খারাপ থাকায় খেলা শুরু করা যায়নি। এরপর যখন মনে হচ্ছিল খেলা শুরু করা যাবে, তখন আরও একবার বৃষ্টি নামে। শেষপর্যন্ত ম্যাচ বাতিল করতে হয়।

The post বৃষ্টির জন্য বাতিল বছরের প্রথম টি-২০, হতাশ গুয়াহাটির হাজার হাজার দর্শক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement