shono
Advertisement

দ্বিতীয় দিনে জোড়া সেঞ্চুরি, রাজকোট টেস্টে চালকের আসনে ভারত

বল হাতেও দুর্দান্ত অশ্বিন, শামিরা। The post দ্বিতীয় দিনে জোড়া সেঞ্চুরি, রাজকোট টেস্টে চালকের আসনে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 05:13 PM Oct 05, 2018Updated: 05:13 PM Oct 05, 2018

ভারত  ৬৪৯-৯ ডি. (কোহলি ১৩৯, জাদেজা ১০০*,ঋষভ ৯২ )

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ ৯৪-৬ (চেজ ২৮*)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দিন ছিল তরুণ পৃথ্বী শ-র। দ্বিতীয় দিনে ফের ভাতে বাড়ল পুরনো চাল। ক্যারিবিয়ান বোলারদের ধরাশায়ী করে বিশাল স্কোর গড়ল ভারত। সৌজন্য অধিনায়ক কোহলি এবং রবীন্দ্র জাদেজা। দুই ব্যাটসম্যানের আগ্রাসনের সামনে টিকতেই পারলেন না উইন্ডিজ বোলাররা। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধস নামে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে। দিনের শেষে তাদের স্কোর ৬ উইকেটের বিনিময়ে ৯৪ রান।

[২৪তম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে নয়া নজির বিরাটের, টপকে গেলেন শচীনকেও]

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ধরা দেন গতকালের দুই অপরাজিত ব্যাটসম্যান ঋষভ পন্থ এবং অধিনায়ক কোহলি। এদিন অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন পন্থ। দলগত ৪৭০ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান তিনি। তাঁর সংগ্রহ ৯২। পন্থ শতরান মিস করলেও মিস করেননি অধিনায়ক কোহলি। বিশ্বের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ২৪ তম টেস্ট সেঞ্চুরি হাঁকালেন তিনি। আর সেই সঙ্গে পিছনে ফেলে দিলেন মাস্টার ব্লাস্টারকে। ১২৫টি ইনিংস খেলে এই মাইলফলক ছুঁয়েছিলেন শচীন। বিরাট যা করে দেখালেন দুটি ইনিংস কম (১২৩) খেলেই। শেষ বেলায় দ্রুতগতিতে রান করে সেঞ্চুরি করে ফেলেন রবীন্দ্র জাদেজাও। ১০০ রান করে অপরাজিত থাকেন তিনি। এটিই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে জাড্ডুর প্রথম শতরান। জাদেজার সেঞ্চুরির পরই ৬৪৯ রানের মাথায় ইনিংস ডিক্লেয়ার করেন অধিনায়ক কোহলি।

[দুর্দান্ত শতরান পৃথ্বীর, ওয়েস্ট ইন্ডিজ টেস্টের প্রথম দিনই বিরাট রান ভারতের]

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে ওয়েস্ট ইন্ডিজ। শামি, অশ্বিনদের দাপটে ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা ঠিক করে দাঁড়াতেই পারলেন না। দিনের শেষে ৬ উইকেটের বিনিময়ে ৯৪ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। সর্বোচ্চ ২৮ রান করে অপরাজিত আছেন রস্টন চেজ। দ্বিতীয় দিনের শেষে এখনও ৫৫৫ রানে এগিয়ে ভারত।

The post দ্বিতীয় দিনে জোড়া সেঞ্চুরি, রাজকোট টেস্টে চালকের আসনে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement