shono
Advertisement

জমে উঠেছে দ্বিতীয় টেস্ট, ফের অনবদ্য পৃথ্বী-ঋষভ

অর্ধশতরান রাহানেরও। The post জমে উঠেছে দ্বিতীয় টেস্ট, ফের অনবদ্য পৃথ্বী-ঋষভ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:58 PM Oct 13, 2018Updated: 05:58 PM Oct 13, 2018

ওয়েস্ট ইন্ডিজ  ৩১১(চেজ ১০৬, হোল্ডার ৫২)

Advertisement

ভারত  ৩০৮  (পন্থ ৮৫, রাহানে ৭৫, পৃথ্বী ৭০)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্টে যে ওয়েস্ট ইন্ডিজ এক্কেবারেই পাত্তা পায়নি,  দ্বিতীয় টেস্টে একটা সময় তাদেরকেই মনে হচ্ছিল চালকের আসনে। রস্টন চেজের দুর্দান্ত সেঞ্চুরির সৌজন্য প্রথম ইনিংসে সম্মানজনক স্কোর খাড়া করেছিল ক্যারিবিয়ানরা। জবাবে পৃথ্বী শর অনবদ্য ব্যাটিং সত্ত্বেও সিনিয়র ব্যাটসম্যানদের ব্যর্থতার জেরে চাপে পড়ে গিয়েছিল ভারত। তবে, ভারতকে সেই চাপের মুখ থেকে উদ্ধার করেন ঋষভ পন্থ।

[দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত ক্যারিবিয়ানদের, লড়াকু ইনিংস রস্টনের]

প্রথম দিনের অপরাজিত ব্যাটসম্যান রস্টন চেজ শনিবার সকালেই শতরান পূরণ করেন। তিনি আউট হন ১০৬ রানে। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস শেষ হয় ৩১১ রানে। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মোটামুটি হলেও একসময় ৮৬ রানে ৩ উইকেট খুঁইয়ে চাপে পড়ে যায় ভারত। একদিকে তরুণ পৃথ্বী শ লড়াই চালিয়ে গেলেও লোকেশ রাহুল. পুজারারা খুব একটা দাগ কাটতে পারেননি। বিরাট ৪৫ রানের ইনিংস খেলেন। এরপর রাহানে এবং পন্থের জুটি সৌজন্যে ম্যাচে ফেরে ভারত। দিনের শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৩০৮। ৮৫ রানে অপরাজিত আছেন পন্থ। রাহানে অপরাজিত ৭৫ রানে। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের থেকে আর মাত্র ৩ রানে পিছিয়ে টিম ইন্ডিয়া। হাতে রয়েছে ৬ টি উইকেট।

[খেলা চলাকালীন মাঠে ঢুকে কোহলিকে চুম্বনের চেষ্টা সমর্থকের, তারপর…]

প্রথম ম্যাচে যে দুই তরুণ সবচেয়ে বেশি সফল হয়েছিলেন, দ্বিতীয় ম্যাচেও অভাবনীয় সাফল্য পেলেন তারা। পৃথ্বী শ এবং ঋষভ পন্থের এই ধারাবাহিকতা ভবিষ্যতে ভারতের কাজে লাগবে বলে মত বিশেষজ্ঞদের। তবে, আপাতত ভারতের ফোকাস থাকবে হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিনে। ভারত চাইবে বড় ইনিংস খেলে দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়নদের চাপে ফেলতে।

The post জমে উঠেছে দ্বিতীয় টেস্ট, ফের অনবদ্য পৃথ্বী-ঋষভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement