shono
Advertisement

২৪তম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে নয়া নজির বিরাটের, টপকে গেলেন শচীনকেও

এবার কোন রেকর্ডের মালিক হলেন ভারত অধিনায়ক? The post ২৪তম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে নয়া নজির বিরাটের, টপকে গেলেন শচীনকেও appeared first on Sangbad Pratidin.
Posted: 02:29 PM Oct 05, 2018Updated: 02:38 PM Oct 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার একটা ম্যাচ। আবার একটা নজির। নতুন নতুন রেকর্ড গড়াকে যিনি একপ্রকার অভ্যেসে পরিণত করেছেন, সেই কিং কোহলি এবার নয়া ইতিহাস গড়ে টপকে গেলেন শচীন তেণ্ডুলকরকে।

Advertisement

এশিয়া কাপে বিশ্রামে ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলে ফিরেই স্বমহিমায় ধরা দিলেন ক্যাপ্টেন কোহলি। রাজকোটে প্রথম টেস্টের প্রথম দিনের নায়ক যদি হন পৃথ্বী শ, তবে দ্বিতীয় দিনটা অবশ্যই লেখা রইল বিরাটের নামে। বিশ্বের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ২৪ তম টেস্ট সেঞ্চুরি হাঁকালেন তিনি। আর সেই সঙ্গে পিছনে ফেলে দিলেন মাস্টার ব্লাস্টারকে। ১২৫ টি ইনিংস খেলে এই মাইলফলক ছুঁয়েছিলেন শচীন। বিরাট যা করে দেখালেন দুটি ইনিংস কম (১২৩) খেলেই। তবে এই তালিকার শীর্ষে এখনও সেই একজন ব্যক্তি। যাঁকে ছোঁয়া আজও অসম্ভব। তিনি স্যর ডন ব্র্যাডম্যান। ৬৬টি ইনিংস ২৪টি সেঞ্চুরি করেছিলেন তিনি। একই মাইলস্টোনে পৌঁছাতে ১২৮ টি ইনিংস খেলেছিলেন আরেক ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর।

[দুর্দান্ত শতরান পৃথ্বীর, ওয়েস্ট ইন্ডিজ টেস্টের প্রথম দিনই বিরাট রান ভারতের]

চলতি বছর এই নিয়ে চারটি শতরান ঝুলিতে ভরলেন বিরাট। কোথায় থামবেন, জানা নেই। তবে থামতে নয়, তাঁকে এমন ফর্মেই তো দেখতে চান দেশবাসী। তিনি হাতে ব্যাট ধরা মানেই তো নতুন করে ক্রিকেটীয় শৈলী রচনা। যার ব্যতিক্রম হল না রাজকোটেও। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এদিন ১৮৪ বলে ২৪ তম শতরান করে কিংবদন্তি ভিভ রিচার্ডস, পাকিস্তানের মহম্মদ ইউসুফ এবং অস্ট্রেলিয়ার গ্রেগ চ্যাপেলের সঙ্গে একই আসনে বসলেন তিনি। দেশের মাটিতে একাদশতম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে উচ্ছ্বসিত বিরাট। ১৩৪ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এদিকে এদিনই প্রথম টেস্ট শতরান করে নজর কাড়লেন রবীন্দ্র জাদেজাও।  ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ই এখন পাখির চোখ বিরাটবাহিনীর।

[অভিষেকেই সেঞ্চুরি, ইতিহাস গড়ে শচীন-সৌরভের সঙ্গে এক আসনে পৃথ্বী]

The post ২৪তম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে নয়া নজির বিরাটের, টপকে গেলেন শচীনকেও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement