shono
Advertisement

এশিয়া কাপে হংকংয়ের মুখোমুখি ভারত, বিরাট-রাহুলের রানে ফেরার সেরা মঞ্চ আজ

চারে ব্যাট করতে তৈরি জাদেজা।
Posted: 11:20 AM Aug 31, 2022Updated: 11:20 AM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) পূর্ণ ছন্দে ফেরার এর চেয়ে বড় সুযোগ পাবেন বলে আর মনে হয় না। ভারতীয় ওপেনার কেএল রাহুলও (KL Rahul) না। এশিয়া কাপের (Asia Cup) উদ্বোধনী ম্যাচে কোনও রান না করেই নাসিম শাহের বলে বোল্ড হয়ে যান রাহুল। যিনি দীর্ঘদিন পর গত জিম্বাবোয়ে সফরে প্রত্যাবর্তন করেও কিছু আহামরি করতে পারেননি। আর পাকিস্তানের বিরুদ্ধে তো প্রথম বলে বোল্ড। বিরাট-তিনি আবার এক মাসের বিশ্রাম শেষে ক্রিকেটে ফিরে পাকিস্তানের বিরুদ্ধে ৩৫ রান করেছেন ঠিকই, কিন্তু তাঁকে একেবারেই ভরসাযোগ্য মনে হয়নি। সে দিক থেকে বুধবারের ম্যাচ দু’জনের কাছেই রানে ফেরার সহজ উপায় হতে পারে।কারণ– বুধবার ভারতের প্রতিপক্ষ হংকং (India vs Hong Kong)।

Advertisement

প্রাক্ ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে পাকিস্তান যুদ্ধের অন্যতম সেরা পারফর্মার রবীন্দ্র জাদেজা বলে গেলেন যে, হংকংকে যতই প্রতিপক্ষ হিসেবে জলবৎ তরলং দেখাক, তাঁরা অত সহজ ভাবে নিচ্ছেন না। “আসলে টি-টোয়েন্টি এমনই একটা ফর্ম্যাট, যেখানে নিজেদের দিনে যে কোনও টিম, যা খুশি করে দিতে পারে,’’ এ দিন বলে যান জাদেজা (Ravindra Jadeja)। এবং খুব স্বাভাবিক ভাবেই তাঁর সামনে হংকং ম্যাচ নিয়ে যা প্রশ্ন থাকল, তার চেয়ে অনেক বেশি থাকল পাক সংহার নিয়ে। পাকিস্তানের বিরুদ্ধে জিতলেও বেশ লড়াই করে সেই জয় হাসিল করতে হয়েছে ভারতকে।

[আরও পড়ুন: গঙ্গাবক্ষে নৌকায় বসে হুঁকো পান, মাংস রান্না যুবকদের! ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে যোগীরাজ্যে]

জাদেজাকে জিজ্ঞাসা করা হয়, উন্নতি কোথায় প্রয়োজন? উত্তরে ভারতীয় অলরাউন্ডার বলেন, “সে রকম উন্নতির জায়গা নেই। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ সব সময়ই চাপের ম্যাচ হয়। তা ছাড়া সে দিন ওদের তিন জন পেসারই খুব ভাল বল করছিল। সঠিক জায়গায় করছিল। সহজ ছিল না জেতা।” টিমে তাঁর নতুন ব্যাটিং পজিশন নিয়েও প্রশ্ন করা হয় জাদেজাকে। পাকিস্তানের বিরুদ্ধে চার নম্বরে ব্যাট করতে পাঠানো হয় জাদেজাকে। তা হলে ঋষভ পন্থ না খেললে তাঁকে কী টপ অর্ডারেই দেখা যাবে? “দেখুন, সেটা নির্ভর করবে কোন টিমের বোলিং আক্রমণের বৈচিত্র কতটা, তার উপর। সে দিন পাকিস্তান টিমে একজন বাঁ হাতি স্পিনার, আর একজন লেগস্পিনার ছিল। আমি ধরেই রেখেছিলাম যে, টপ অর্ডারে ব্যাট করতে যেতে হবে। আর তাতে আমার কোনও সমস্যা নেই। আমার কাজই হল, টিম যেখানেই পাঠাক, নেমে পারফর্ম করা। ভাল লাগছে এটা ভেবে যে, আমি নেমে যে রানটা করেছি, তা টিমকে জিততে সাহায্য করেছে,” বলে দেন তিনি।

জাদেজাকে শেষে জিজ্ঞাসা করা হয় যে, একটা কথা চলছে, পাকিস্তানি পেসারদের শেষ দিকে ক্র্যাম্প না হলে ভারত হয়তো জিততে পারত না ম্যাচটা। শোনামাত্র প্রশ্নটা স্ট্যান্ডে ফেলে দিলেন জাদেজা। বললেন, “ওদের পেসারদের ক্র্যাম্প হয়েছে বলে আমরা জিতেছি, সে রকম কিছু নয়। আমি তো বলব, শেষ দিকে যে কোনও টিমের বোলাররা চাপে থাকে। আমরা চাইছিলাম, শেষ ওভারের আগেই যত সম্ভব রান তুলে ফেলতে।”

[আরও পড়ুন: আগ্রাসী লালফৌজকে পালটা জবাব, চিনা ড্রোনকে গুলি তাইওয়ান সেনার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement