shono
Advertisement

বড় ব্যবধানে বাংলাদেশ মহিলা দলকে হারাল ভারত, সিরিজে সমতা ফেরালেন হরমনপ্রীতরা

ব্যাট ও বলে দুরন্ত পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা হন জেমাইমা।
Posted: 04:35 PM Jul 19, 2023Updated: 05:28 PM Jul 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সমতা ফিরিয়ে আনল ভারতের মেয়েরা (India Women)। ভারতের মেয়েরা প্রথমে ব্যাট করে তুলেছিল আট উইকেটে ২২৮ রান। জবাবে বাংলাদেশের মহিলা (Bangladesh Women) দল শেষ হয়ে যায় ১২০ রানে। হরমনপ্রীতরা ১০৮ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে নিল।

Advertisement

টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে পাঠায় ভারতকে। শুরুটা ভাল হয়নি ভারতীয় দলের। দলের রান যখন ১৭, তখন প্রিয়া পুনিয়া (৭) আউট হন। ৪০ রানে ভারতের দ্বিতীয় উইকেট যায়। ইয়াস্তিকা ব্যক্তিগত ১৫ রানে আউট হন। ওপেনার স্মৃতি মান্ধানা ব্যক্তিগত ৩৬ রানে প্যাভিলিয়নে ফেরেন। ভারতের রান তখন ৬৮। এর পরে হরমনপ্রীত ও জেমাইমা ভারতের ইনিংস গড়ার কাজ করেন। হরমনপ্রীত ব্যক্তিগত ৫২ রানে আউট হন। জেমাইমা ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান। ৮৬ রানে আউট হন জেমাইমা। হরলিন দেওল ২৫ রান করার পরে আর কেউ সেভাবে রানই করতে পারেননি। ভারতের মেয়েরা ৫০ ওভারে করে ৮ উইকেটে ২২৮ রান।

[আরও পড়ুন: আগে দেশ, টি-টোয়েন্টি লিগ ছেড়ে ভারতের বিরুদ্ধে খেলবেন রাসেল!]

 

ভারতের রান তাড়া করতে নেমে বাংলাদেশ শুরু থেকেই উইকেট হারাতে থাকে। দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আখতার দ্রুত ফিরে যান। ফরজানা দলের মধ্যে সর্বোচ্চ রান করেন। ৮১ বলে ৪৭ রান করেন তিনি। রীতু মণি ২৭ রান করেন। বাকিরা এসেছেন আর গিয়েছেন। বাংলাদেশের তিন জন ব্যাটসম্যান কেবল দুই অঙ্কের রান করেন। ৩৫.১ ওভারে বাংলাদেশ করে ১২০ রান। ভারতীয় বোলারদের মধ্যে জেমাইমা ৪ উইকেট নেন। দেবিকা বৈদ্য তিন উইকেট নেন। ব্যাট ও বলে দুর্দান্ত পারফরম্যান্স করার জন্য জেমাইমা ম্যাচের সেরা হন। সিরিজ এখন ১-১। 

[আরও পড়ুন: ইতিহাস সাত্ত্বিকের, দ্রুততম স্ম্যাশ মেরে গিনেস বুকে ভারতীয় ব্যাডমিন্টন তারকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement