shono
Advertisement

ওড়িশার টাটা স্টিল কারখানায় ভয়াবহ দুর্ঘটনা! আহত অন্তত ১৯

আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
Posted: 07:24 PM Jun 13, 2023Updated: 07:24 PM Jun 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাটার ইস্পাত কারখানায় দুর্ঘটনায় আহত হলেন অন্তত ১৯ জন। ওড়িশার (Odisha) ঢেঙ্কানল জেলার মেরামান্ডালিতে অবস্থিত ওই কারখানা। কারখানার ব্লাস্ট ফার্নেসে বাষ্প লিক করে দুর্ঘটনা ঘটেছে বলে জানা যাচ্ছে। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

ঠিক কী হয়েছিল? টাটা স্টিলের (Tata steel) তরফে সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, এদিন দুপুর ১টা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। সেই সময় ফার্নেস পরীক্ষা করছিলেন কয়েকজন কর্মী ও ইঞ্জিনিয়ার। সেই সময়ই দুর্ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক ভাবে প্ল্যান্টের ভিতরে অবস্থিত স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের পাঠানো হয় কটকে। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। এক সংবাদমাধ্যমের সূত্রের দাবি, আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

[আরও পড়ুন: স্বামীর হাতে স্ত্রীর মারধর ন্যায়সঙ্গত! মনে করেন প্রতি চারে একজন, দাবি রাষ্ট্রসংঘের]

দুর্ঘটনার পরই আপৎকালীন সমস্ত প্রতিরোধ গড়ে তোলা হয় এবং এলাকা ঘিরে ফেলা হয় বলে টাটার তরফে জানানো হয়েছে। পরিস্থিতির দিকে কড়া পর্যবেক্ষণ রাখা হয়েছে বলেও জানিয়েছে টাটা কর্তৃপক্ষ। ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটল তাও খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে কর্মীদের নিরাপত্তাতেই অগ্রাধিকার।

[আরও পড়ুন: ফড়নবিসের চেয়ে শিণ্ডে বেশি জনপ্রিয়! বিজ্ঞাপন ঘিরে তুঙ্গে বিজেপি-সেনা দ্বন্দ্ব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement