Advertisement

লকডাউন এড়িয়ে বাড়ি ফিরতে গিয়ে মর্মান্তিক পরিণতি, নৌকাডুবিতে মৃত দুই শিশু-সহ ৩

08:26 PM May 25, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণ ঠেকাতে দেশের প্রায় সর্বত্রই রাতে কোভিড কারফিউ জারি রয়েছে। আর সেই কারফিউ এড়াতে গিয়েই ঘটল চূড়ান্ত বিপত্তি। জলপথে বাড়ি ফিরতে গিয়ে নৌকাডুবিতে (boat capsized) প্রাণ হারাল দুই শিশু-সহ মোট তিনজন। এখনও নিখোঁজ দুই নৌকার পাঁচ যাত্রী।

Advertisement

মঙ্গলবার বিশাখাপত্তনমের (Visakhapatnam) সিলেরু নদীতে ঘটে এই মর্মান্তিক ঘটনা। লকডাউনের জেরে আপাতত সমস্ত কাজকর্ম বন্ধ থাকায় হায়দরাবাদ থেকে ওড়িশা ফিরছিলেন পরিযায়ী শ্রমিকরা। কন্ডুগুড়া গ্রামের বাসিন্দা তাঁরা। কিন্তু লকডাউনের কারণে গণপরিবহণ বন্ধ। তাই জনা ৩৫ শ্রমিক ঠিক করে ফেলেন, নৌকা করেই বাড়ি ফিরবেন। সেই মতোই সিলেরু নদীর উপর দিয়ে যাত্রা শুরু করেন তাঁরা। মোট পাঁচটি নৌকা একসঙ্গে রওনা দিয়েছিল। কিন্তু গন্তব্যে পৌঁছনোর আগেই ঘটে বিপত্তি। দুই রাজ্যের সীমানার কাছাকাছি পৌঁছতেই পাঁচটির মধ্যে দুটি নৌকা উলটে যায়।

[আরও পড়ুন: দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস, বন্যায় ভাসতে পারে এই জেলাগুলি, সতর্ক করল নবান্ন]

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় চিত্রাকোন্ডা থানার পুলিশ। ডাকা হয় উদ্ধারকারী দলকে। দ্রুত উদ্ধার কাজ শুরু হয়। যাতে এখনও পর্যন্ত তিনটি মৃতদেহের খোঁজ মিলেছে বলে খবর। যার মধ্যে দুটি শিশু। এখনও ৫ জনের খোঁজে চলছে তল্লাশি। অন্যান্য নৌকায় থাকা যাত্রীরা নির্বিঘ্নে বাড়ি পৌঁছে গেলেও ফেরা হল না গ্রামের অনেকেরই। মৃতদের পরিবারকে খবর দেওয়ার চেষ্টা চলছে বলে জানা গিয়েছে। কারফিউ এড়িয়ে জলপথে বাড়ি ফিরতে গিয়ে যে এমন ঘটনা ঘটবে, তা হয়তো কল্পনাও করেননি তাঁরা।

[আরও পড়ুন: ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ! নারদ মামলায় সুপ্রিম কোর্টে একাধিক প্রশ্নের মুখে CBI]

Advertisement
Next