Advertisement

পাচারকারীদের সঙ্গে সংঘর্ষ নাকি নিজেদের মধ্যে বিবাদ? ত্রিপুরা সীমান্তে ২ BSF জওয়ান হত্যায় প্রশ্ন

10:16 PM Sep 23, 2021 |

প্রণব সরকার, আগরতলা: ত্রিপুরা লাগোয়া বাংলাদেশ (Bangladesh) সীমান্তে নৃশংস হত্যাকাণ্ড! খুন  করা হল সীমান্তরক্ষী বাহিনীর ২ জওয়ানকে। বৃহস্পতিবার সন্ধে নাগাদ এই ঘটনা ঘটেছে দক্ষিণ ত্রিপুরার বাংলাদেশ সীমান্তঘেঁষা এলাকা শিলাছড়িতে। ঘটনার খবর পেয়ে সেখানে যাচ্ছেন বিএসএফের (BSF) আইজি সুশান্ত কুমার। ঘটনার তদন্ত শুরু হয়েছে ইতিমধ্যে।

Advertisement

বৃহস্পতিবার সন্ধেবেলা প্রত্যন্ত এলাকা শিলাছড়িতে নৃশংসভাবে খুন হন বিএসফের দুই জওয়ান। ত্রিপুরার (Tripura) এই এলাকা বাংলাদেশ সীমান্ত লাগোয়া। ওপারে বাংলাদেশের খাগড়াছড়ি। পাচারের সমস্যা এখানে বরাবরের। বৃহস্পতিবার সন্ধেবেলা তাই ২ জওয়ানের খুন হওয়ার খবর জেনে প্রথমে মনে করা হচ্ছিল, বোধহয় পাচারকারীদের সঙ্গে সংঘর্ষেই তাঁরা নিহত হয়েছেন।  কিন্তু বিএসএফ সূত্রে খবর, পরবর্তী সময়ে এর সঙ্গে আরও একটি আশঙ্কার কথাও ভাবা হচ্ছে।

[আরও পড়ুন: বিদ্যুৎ উৎপাদনে দেশের মধ্যে প্রথম বাংলার সাঁওতালডিহি তাপবিদ্যুৎ কেন্দ্র, শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর]

এদিন ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দেশে রওনা হন বিএসএফের আইজি সুশান্ত কুমার। তিনি জানিয়েছেন, ”আমার মনে হয় না, পাচার রুখতে গিয়ে এই ঘটনা ঘটেছে। বরং ওই জওয়ানদের নিজেদের মধ্যে সমস্যার কারণে এমন নৃশংস ঘটনা।” যদিও ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে। বিএসএফের পাশাপাশি স্থানীয় এলাকার পুলিশও ঘটনার তদন্ত করছে। দুই জওয়ানের দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। খবর দেওয়া হয়েছে তাঁদের পরিবারেও। সূত্রের খবর, অত্যন্ত নারকীয়ভাবে ২ জওয়ানকে খুন করা হয়েছে। এমন নৃশংস ঘটনার খবরে শিউড়ে উঠছেন সকলে। 

[আরও পড়ুন: এবার বাড়িতেই মিলবে করোনার ভ্যাকসিন, শর্তসাপেক্ষে অনুমতি দিল কেন্দ্র]

Advertisement
Next