shono
Advertisement

কাশ্মীরে সন্ত্রাস দমনে বিরাট সাফল্য নিরাপত্তা বাহিনীর, খতম দুই লস্কর জঙ্গি

সাধারণতন্ত্র দিবসের আগেই বড়সড় নাশকতার ছকের সন্ধান দিল্লিতেও।
Posted: 02:24 PM Jan 17, 2023Updated: 02:27 PM Jan 17, 2023

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরে (Kashmir) ফের বড়সড় নাশকতার ছক বানচাল। মঙ্গলবার বুদগামে নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই জঙ্গি খতম হয়েছে। তাদের লস্কর জঙ্গি হিসেবে চিহ্নিত করেছে কাশ্মীর পুলিশ। জানা গিয়েছে, এর আগে একটি এনকাউন্টার চলাকালীন তারা পালিয়ে গিয়েছিল।

Advertisement

এদিন বুদগামে এলাকা তল্লাশি চালানোর সময় একটি গাড়িকে থামতে বলে পুলিশ। সন্দেহ ছিল ওই গাড়িতে জেহাদিরা রয়েছে। এরপরই তারা নিরাপত্তা বাহিনীর উপরে গুলি চালাতে শুরু করে। পালটা গুলি চালায় বাহিনীও। সেই গুলিতেই প্রাণ হারায় দুই আততায়ী। কাশ্মীর পুলিশ জানিয়েছে, দুই জঙ্গিই লস্করের সদস্য। তাদের শনাক্তও করা হয়েছে। একজনের নাম আরবাজ মীর। অন্যজন শহিদ শেখ। এর আগে একটি এনকাউন্টার থেকে তারা পালাতে সমর্থ হলেও এবার খতম হল ওই দুই জঙ্গি।

[আরও পড়ুন: মোদির পরে রাহুল, ভারত জোড়ো যাত্রায় কংগ্রেস নেতার নিরাপত্তা বলয় ভেঙে ঢুকল যুবক]

উল্লেখ্য, নতুন বছরের শুরু থেকেই জঙ্গি দমনে তৎপর উপত্যকার নিরাপত্তা বাহিনী। গত সপ্তাহেও বালাকোট সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করতে গিয়ে সেনাকর্মীদের নজরে পড়ে যায় দুই দুষ্কৃতী। বেগতিক বুঝে সেনা কর্মীদের লক্ষ্য করে গুলি চালায় তারা। পালটা গুলি চালান সেনাকর্মীরাও। সঙ্গে সঙ্গে নিকেশ হয় দুই জঙ্গি।

এদিকে সাধারণতন্ত্র দিবসের আগেই বড়সড় নাশকতার ছকের সন্ধান মিলেছে রাজধানী দিল্লিতেও। গত সপ্তাহে জাহাঙ্গিরপুরী থেকে দু’জন জঙ্গি ধরা পড়েছিল। জানা গিয়েছে, পুলিশের কাছে খবর, আরও অন্তত চারজন জঙ্গি এলাকায় গা-ঢাকা দিয়ে রয়েছে। তারা পাকিস্তানের মদতপুষ্ট। সিগন্যাল অ্যাপের সাহায্যে পাকিস্তানের সঙ্গে তাদের নিয়মিত যোগাযোগ রাখার কথা জানা গিয়েছে। উত্তরাখণ্ডের অজানা অঞ্চলে পাক ড্রোন থেকে নিক্ষিপ্ত অস্ত্রশস্ত্র তাদের হাতে এসেছে বলেও খবর রয়েছে গোয়েন্দাদের কাছে। দ্রুত তাদের পাকড়াও করতে মরিয়া পুলিশ।

[আরও পড়ুন: ফের রেফার রোগের বলি! ৩ হাসপাতাল ঘুরে NRS’এ মৃত্যু বাইক দুর্ঘটনায় জখম যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement