shono
Advertisement
Karnataka

১৬ ফুট গভীর কুয়োতে ২ বছরের শিশু, আঠারো ঘণ্টায় পাতালপ্রবেশ উদ্ধারকারী দলের, তার পর?

খেলতে খেলতে কুয়োতে পড়ে যায় শিশুটি।
Posted: 01:37 PM Apr 04, 2024Updated: 01:39 PM Apr 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসাধ্য সাধন! পাতালপ্রবেশ করে মৃত্যু দেবতার কালো হাত থেকে দু'বছরের শিশুকে ছিনিয়ে আনলেন উদ্ধারকারীরা! কর্নাটকের (Karnataka) লাচেয়ান গ্রামে খেলতে খেলতে ১৬ ফুট গভীর কুয়োতে পড়ে গিয়েছিল দুই বছরের ওই শিশুপুত্র। একটানা ১৮ ঘণ্টার চেষ্টায় জীবিত অবস্থায় তাকে উদ্ধার করা গিয়েছে বলে জানা গিয়েছে। উদ্ধারকারী দলের সদস্যদের কুর্নিশ জানাচ্ছেন শিশুর পরিবার-প্রতিবেশী ও গ্রামবাসীরা।

Advertisement

বুধবার শিশুটি কুয়োতে পড়ে গেলেও শুরুতে টের পায়নি পরিবার-প্রতিবেশীরা। পরে শিশুপুত্রের কান্নার শব্দে পাওয়া গেলে বিষয়টি স্পষ্ট হয়। দ্রুত খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে। এর পর বুধবার সন্ধ্যায় ঘটনাস্থলে হাজির হয় উদ্ধারকারী দল। বুধবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ উদ্ধারকাজ শুরু হয়েছিল। শিশুকে বাঁচাতে ১৬ ফুটের কুয়োর সমান্তরালভাবে ২১ ফুটের গর্ত খোঁড়া হয়েছিল। এই প্রক্রিয়াতেই ১৮ ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা গিয়েছে শিশুটিকে। এখন কেমন আছে সে?

 

[আরও পড়ুন: কাশ্মীরে শান্তির দাবি কেন্দ্রের ধাপ্পাবাজি, বলছেন উপত্যকার পণ্ডিতরাই

শিশুটি জীবিত থাকলেও তার স্বাস্থ্যের অবস্থা সম্পর্ক স্পষ্ট কিছু জানা যায়নি।তবে ঘটনাস্থলে পৌঁছেছে একটি মেডিক্যাল টিম। অক্সিজেন-সহ একাধিক জরুরি ব্যবস্থা রাখা হয়েছে তাকে বাঁচাতে। আগে থেকেই ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছিল একটি অ্যাম্বুলেন্সকে। যাতে করে প্রয়োজনে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া যায়। 

 

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর পদ দিলেও বিজেপিতে যাব না, ‘মনুবাদী’ গেরুয়া শিবিরকে তোপ সিদ্দারামাইয়ার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার শিশুটি কুয়োতে পড়ে গেলেও শুরুতে টের পায়নি পরিবার-প্রতিবেশীরা।
  • সমান্তরালভাবে ২১ ফুটের গর্ত খোঁড়া হয়েছিল।
Advertisement