shono
Advertisement
2024 Lok Sabha election

কমল নাথের পুত্রই প্রথম দফার নির্বাচনে দেশের সবচেয়ে ধনী প্রার্থী! সম্পত্তির পরিমাণ কত?

নকুলের বিপুল সম্পদ! সম্পত্তিতে শিল্পপতিদেরও লজ্জা দিতে পারেন কমলপুত্র।
Posted: 11:39 AM Apr 10, 2024Updated: 01:04 PM Apr 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের (Madhya Pradesh) প্রাক্তন মুখ্যমন্ত্রীর পুত্র তিনি। রাজনৈতিক নেতা হলেও সম্পত্তিতে যে কোনও শিল্পপতিকে লজ্জা দিতে পারেন কমলপুত্র নকুল নাথ (Nakul Nath)। হিসেব বলছে, ২০২৪ লোকসভা নির্বাচনে(2024 Lok Sabha election) ছিন্দওয়াড়ার কংগ্রেস প্রার্থী নকুলের সম্পত্তির পরিমাণ ৭১৭ কোটি টাকা। রিপোর্ট বলছে, প্রথমদফার লোকসভা নির্বাচনে তিনিই সবচেয়ে ধনী প্রার্থী, এমনটাই জানা যাচ্ছে কমিশন সূত্রে। শুধু তাই নয়, শেষ ৫ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে ব্যাপক হারে।

Advertisement

নির্বাচন কমিশনের হলফনামা থেকে জানা যাচ্ছে, অসংখ্য শেয়ার, বন্ড মিলিয়ে নকুল নাথের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৬৬৮.৮৬ কোটি টাকা। এর পাশাপাশি তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ৪৮.০৭ কোটি। সব মিলিয়ে কমল পুত্রের মোট সম্পত্তির পরিমাণ দাঁড়াচ্ছে ৭১৬ কোটি টাকা। এছাড়াও রিপোর্ট বলছে, ২০১৯ সালে নকুলের সম্পত্তি ছিল ৬৬০ কোটি টাকা। অর্থাৎ শেষ ৫ বছরে ৫৬ কোটি টাকার মতো সম্পত্তি বেড়েছে নকুলের। তবে তাৎপর্যপূর্ণভাবে সম্পত্তির হিসেবে নকুলের নিজের কোনও গাড়ি নেই।

[আরও পড়ুন: হাই কোর্টে ধাক্কা, ইডির গ্রেপ্তারির বিরোধিতায় এবার সুপ্রিম কোর্টে কেজরি]

এদিকে প্রথম দফার নির্বাচনে সম্পত্তির নিরিখে নকুলের ঠিক পরেই সম্পত্তিতে দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিনি নেতা অশোক কুমার। তামিলনাড়ুর এডোর কেন্দ্রের এই এআইডিএমকে নেতার সম্পত্তির পরিমাণ ৬৬২ কোটি টাকা। এবং টাকার অংকে তৃতীয় স্থানে তামিলনাড়ুর শিবগঙ্গা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবানাথন যাদব। নিজের হলফনামায় সম্পত্তির তিনি সম্পত্তির হিসেব দিয়েছেন ৩০৪ কোটি টাকা।

[আরও পড়ুন: জেল খাটা কর্মীদের ভাতা দেওয়ার ঘোষণা শুভেন্দুর]

প্রসঙ্গত, কংগ্রেসের দুর্গ হিসেবে পরিচিত মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া। ১৯৫২ সাল থেকে এই কেন্দ্র নিজেদের দখলে রেখেছে হাত শিবির। মাঝে অবশ্য একবারের জন্য কেন্দ্রটি বিজেপির কাছে হাত বদল হয়। কমলনাথ নিজে এই কেন্দ্রে ৯ বার জয়ী হন। ২০১৯ সালের নির্বাচনে ছিন্দওয়াড়ার প্রার্থী হন নকুল নাথ। অবশ্য লোকসভা নির্বাচনের ঠিক আগে কমল ও নকুলকে নিয়ে তীব্র জল্পনা শুরু হয়েছিল জাতীয় রাজনীতিতে। ইন্দিরা গান্ধীর 'তৃতীয় পুত্র' হিসেবে পরিচিত কমল নাথ ও তাঁর পুত্রের বিজেপি যোগের সম্ভাবনার খবর প্রকাশ্যে আসে। যদিও শেষ পর্যন্ত সব জল্পনায় ইতি টানেন মধ্যপ্রদেশ কংগ্রেসের অন্যতম স্তম্ভ কমল নাথ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৫ বছরে নকুলের সম্পত্তি বেড়েছে ৫৬ কোটি টাকা।
  • নকুলের পর সম্পত্তিতে দ্বিতীয় ও তৃতীয় স্থানে তামিলনাড়ুর দুই প্রার্থী।
Advertisement