নিরাপত্তায় গলদ খোদ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বাড়িতে! বরখাস্ত তিন কমান্ডো

09:26 PM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) অজিত ডোভালের (Ajit Doval) বাড়িতেই নিরাপত্তায় গলদের অভিযোগ। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে কেন্দ্র তিন জন কমান্ডোকে বরখাস্ত করল। সেই সঙ্গে দু’জন সিনিয়র অফিসারকে বদলি করা হয়েছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঠিক কী হয়েছিল? গত ফেব্রুয়ারিতে ডোভালের বাড়িতে গাড়ি নিয়ে জোর করে ঢুকে পড়ার চেষ্টা করায় গ্রেপ্তার হন এক আগন্তুক। নিরাপত্তা কর্মীরা তাঁকে আটক করলে তিনি বলেন, তাঁর শরীরে চিপ বসানো রয়েছে। দূর থেকে কেউ সেই চিপের মাধ্যমে তাঁকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছে। যদিও তাঁকে পরীক্ষা করে তাঁর শরীরে তেমন কোনও কিছুর সন্ধান মেলেনি।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: টেট পাশ না করেও শিক্ষকতা, অনুব্রতকন্যার বিরুদ্ধে হাই কোর্টে মামলা আইনজীবীর]

এরপরও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। শেষ পর্যন্ত তাঁকে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তাঁর অসংলগ্ন কথাবার্তা থেকে পুলিশ বুঝতে পারে তিনি মানসিক ভারসাম্যহীন। এই ঘটনার পরই প্রশ্ন ওঠে, খোদ নিরাপত্তা উপদেষ্টার নিরাপত্তায় এত গলদ কেন। সিআইএসএফের আদালতে বিষয়টি নিয়ে শুনানি হয়। শেষ পর্যন্ত পাঁচজনকে দোষী সাব্যস্ত করা হয়। তাঁদের মধ্যে তিনজন কমান্ডোকে বরখাস্ত করা হয়েছে। বদলি করা হয়েছে দু’জন সিনিয়র অফিসারকে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

উল্লেখ্য, ডোভালকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেয় কেন্দ্র। গত বছর এক পাক মদতপুষ্ট জঙ্গি গ্রেপ্তারের পরে দাবি করেছিল, সে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বাড়িতে রেকি করেছিল জঙ্গি নেতাদের নির্দেশে। উদ্দেশ্য ছিল, হামলার ব্লু প্রিন্টের ছক কষা। তার এমন বিস্ফোরক স্বীকারোক্তি শোনার পরই কড়া সতর্কতা জারি করা হয় ডোভালের অফিসে। তারপরও এত গাফিলতি কেন, উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: জামিনের আরজি খারিজ, আরও ৭ দিন CBI হেফাজতে SSC’র প্রাক্তন উপদেষ্টা এসপি সিনহা, অশোক সাহা]

Advertisement
Next