shono
Advertisement

ছত্তিশগড়ে হামলার পালটা, মহারাষ্ট্র পুলিশের এনকাউন্টারে নিকেশ ৩ মাওবাদী

নিহতদের মধ্যে রয়েছেন কমান্ডার পর্যায়ের নেতা।
Posted: 08:17 PM May 01, 2023Updated: 08:17 PM May 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই ছত্তিশগড়ে (Chattisgarh) মাওবাদীদের হামলায় শহিদ হয়েছেন ১০ জওয়ান। এবার তার পালটা দিল মহারাষ্ট্র (Maharashtra) পুলিশ। রবিবার গভীর রাতে পুলিশের গুলিতে নিকেশ হল তিন মাওবাদী। নিহতদের মধ্যে একজন কমান্ডার পর্যায়ের নেতা বলেই জানা গিয়েছে। এনকাউন্টারের পরে এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Advertisement

মহারাষ্ট্রের গাডচিরোলি জেলার পুলিশ সুপার নীলোৎপল জানিয়েছেন, বিশেষ সূত্র মারফত মাওবাদীদের (Maoist) গতিবিধির কথা জানা যায়। নকশালদের মধ্যে পেরিমিলি ও আহেরি গোষ্ঠীর সদস্যরা জঙ্গলের মধ্যে শিবির করেছিল বলে খবর পায় পুলিশ। তারপরেই দু’টি বিশেষ দল জঙ্গলের মধ্যে তল্লাশি অভিযান শুরু করে।

[আরও পড়ুন: নিয়মিত মদ্যপানের ‘শাস্তি’! ৩০০ পুলিশকে স্বেচ্ছাবসর দিচ্ছে অসম সরকার]

পুলিশি অভিযানের সময়েই গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। আত্মরক্ষার্থেই পালটা গুলি চালাতে বাধ্য হয় পুলিশ। গুলির লড়াইয়েই তিন মাওবাদীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, পেরিমিলি গোষ্ঠীর কমান্ডার বিটলু মাদাভির মৃত্যু হয়েছে। ফেব্রুয়ারি ও মার্চের একাধিক নাশকতার মূল অভিযুক্ত ছিল সে। এনকাউন্টারে নিকেশ হয়েছে আরও দুই জঙ্গি। আপাতত মাওবাদীদের খোঁজে এলাকা ঘিরে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, দিন চারেক আগে ছত্তিশগড়ে মাওবাদী দমন অভিযান সেরে ফেরার পথে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয় ১০ জওয়ান-সহ ১১ জনের। জানা যায়, অন্তত ১০ গুণ শক্তিশালী বিস্ফোরক রেখেছিল মাওবাদীরা। ধ্বংস হয়ে যায় গাড়িটি। এই ঘটনার কয়েকদিনের মধ্যেই পালটা আঘাতের মুখে পড়ল মাওবাদীরা। 

[আরও পড়ুন: মঞ্চে উঠে এআর রহমানের গান বন্ধ করল পুলিশ! ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement