shono
Advertisement
2024 Lok Sabha Election

বিক্রি বাড়ানোর ছক! ভোট দিলেই বিয়ারে ৩ শতাংশ ছাড় এই রাজ্যে

ভোট দানের প্রমাণস্বরূপ কালি লাগানো আঙুল দেখালেই মিলবে এই ছাড়।
Posted: 05:21 PM May 07, 2024Updated: 06:09 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট দিন এবং এই গরমে সস্তায় চুমুক দিন ঠাণ্ডা বিয়ারে (Beer)। লোকসভা নির্বাচনকে হাতিয়ার করে মদের বিক্রি বাড়াতে অভিনব ছক কর্নাটকে (Karnataka)। অভিনব অফার চালু করল কর্নাটকের হুব্বাল্লির এক পানশালা। নির্বাচনকে হাতিয়ার করে মদের বিক্রি বাড়াতে পানশালার এমন ঘোষণায় রীতিমতো শোরগোল শুরু হয়েছে। 

Advertisement

দেশজুড়ে তৃতীয় দফার লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) ভোট গ্রহণ চলছে কর্নাটকের ১৪ টি আসনে। বিশেষ এই দিনেই অভিনব এই অফার নিয়ে এসেছে হুব্বাল্লির কিসুগাল রোডের ওই পানশালা। তাদের তরফে ঘোষণা করা হয়েছে, শক্তিশালী ভারত গড়তে সকলের কাছে আবেদন যোগ্য ও সৎ প্রার্থীকে সংসদে পাঠাতে আপনারা আপনাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করুন। একইসঙ্গে জানানো হয়েছে, ভোট দেওয়ার সঠিক প্রমাণ দেখিয়ে ৩ শতাংশ ছাড়ে তাঁদের দোকান থেকে বিয়ার কেনার জন্য। তবে নির্বাচন উপলক্ষে মঙ্গলবার সব মদের দোকান বন্ধ থাকার কারণে আগামী ৮ মে তে চালু হবে এই অফার।

[আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ের ছাদে জলের ট্যাঙ্ক থেকে উদ্ধার মহিলার দেহ! যোগীরাজ্যে চাঞ্চল্য]

ওই পানশালার মালিক বনায়ক আকাভাডি বলেন, 'ভোট না দিয়ে দয়া করে কেউ বসে থাকবেন না। ভোট দেওয়ার প্রমাণ হিসেবে ৮ মে কালি লাগানো আঙুল দেখালে সেই ভোটদাতাদের বিয়ারের বোতলে দামের উপর ৩ শতাংশ করে ছাড় দেওয়া হবে।' অবশ্য ভোট দিলে অভিনব সব ছাড়ের ঘোষণা কর্নাটকে প্রথমবার নয়, দ্বিতীয় দফার নির্বাচনেও বেঙ্গালুরুর বহু হোটেল, পানশালা, রেস্তরাঁতে দেখা গিয়েছিল এমনই সব অভিনব ছাড়। যেখানে কালি লাগানো আঙুল দেখালেই দেওয়া হচ্ছিল এই সুবিধা।

[আরও পড়ুন: টাইটানের শেয়ারে বিরাট ধসের জের একদিনে ৮০০ কোটি খোয়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী

নিসর্গ গ্র্যান্ড নামে একটি হোটেল দ্বিতীয় দফার নির্বাচনে ভোটদাতাদের বিনামূল্যে বাটার ধোসা, ঘি-ভাতের সঙ্গে দেওয়া হয়েছিল পানীয়। কোথাও কোথাও ভোটের পর দিন ভোটদাতাদের দেওয়া হয়েছিল বিনামূল্যে এক মগ করে বিয়ার। কেউ বা ভোটারদের খাওয়া-দাওয়ার উপর ২০ শতাংশ ছাড় ঘোষণা করে। কোথাও একদিন তো কোথাও এক সপ্তাহ ধরে চলে সেই ছাড়। রাজনৈতিক মহলের অনুমান, হয়ত দ্বিতীয় দফায় সেই ছাড়ের জেরে তৃতীয় দফাতে ব্যাপকভাবে বেড়েছে কর্নাটকে ভোট দানের হার। রিপোর্ট বলছে দুপুর ১ টা পর্যন্ত কর্নাটকে ভোট পড়েছে ৪১.৫৯ শতাংশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোট দিলে বিয়ারের বোতলে ছাড় ঘোষণা কর্নাটকে।
  • নির্বাচনের দিন মদের দোকান বন্ধ থাকায় ৮ মে এই ছাড় পাবেন গ্রাহকরা।
Advertisement