shono
Advertisement

বিহারে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৬

বিস্ফোরণে আহত ৮ জন।
Posted: 04:40 PM Jul 24, 2022Updated: 05:20 PM Jul 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে (Bihar) বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ (Firecracker Explosion)। ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। আহত ৮ জন। বাজি ব্যবসায়ীর বাড়িতেই কারখানাটি ছিল বলে জানা গিয়েছে। সারান (Saran District) জেলার ওই কারখানায় আরও ১০ জনের আটকে থাকার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।   

Advertisement

পুলিশ সূত্র জানা গিয়েছে, সারান জেলার খুদাই বাগে এক ব্যবসায়ীর বাড়ির লাগোয়া ছিল ওই কারখানাটি। ওই বাজি ব্যবসায়ীর নাম সাবির হুসেইন (Shabir Hussain)। বাড়িটির একটি দিক বিস্ফোরণ উড়ে যায়, অন্যদিকে আগুন ধরে যায়। সাবিরের বাড়িটি ছিল নদীর পাড়ে। বিস্ফোরণে প্রায় গোটা ভবনটিই ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মাঝ আকাশে বিমান সেবিকার সঙ্গে অশালীন আচরণ, তারপর যা হল…]

পুলিশ জানিয়েছে, বাজি কারাখানায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৬ জনের। আহত হয়েছেন অন্তত ৮ জন। আহতদের হাসপাতালে ভরতি করা হয়েছে। অন্যদিকে ভেঙে পড়া বাড়িতে চাপা পড়ে ৩ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, একটি বাজিতে কোনওভাবে আগুন ধরে যায়। এরপর ধারাবাহিক ভাবে একটি থেকে আরেকটিতে অগ্নিসংযোগ ঘটতে থাকে। প্রতিবেশীদের দাবি, একটানা প্রায় ঘণ্টা খানেক ধরে বিস্ফোরণ চলতে থাকে ওই বাড়িটিতে।

[আরও পড়ুন: তৃণমূল না বিজেপির সাংসদ? আগামী সপ্তাহেই সংসদে শিশির অধিকারীর ভাগ্য নির্ধারণ]

সরনের এসপি সন্তোষ কুমার জানিয়েছেন, “ওই বাজি কারখানার বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৬ জনের। ধ্বংসস্তূপে আটকে থাকা ব্যক্তিদের উদ্ধারে চেষ্টা চলছে। ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। ফরেনসিক বিশেষজ্ঞ দল ও বোম স্কোয়াডকে ঘটনার তদন্তে ডাকা হয়েছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার