shono
Advertisement

শীতের সকালে হরিদ্বারে ভয়াবহ দুর্ঘটনা, ইটভাটার দেওয়াল ধসে মৃত ৬ শ্রমিক

ধ্বংসস্তূপের নিচে আরও শ্রমিকের চাপা পড়ার আশঙ্কা।
Posted: 02:44 PM Dec 26, 2023Updated: 03:49 PM Dec 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুয়াশা ঘেরা শীতের সকালে হরিদ্বারের ইটভাটায় ভয়াবহ দুর্ঘটনা। ভাটার দেওয়াল ধসে মৃত্যু হল ৬ জন শ্রমিকের। বেশ কিছু গবাদি পশুরও মৃত্যু হয়েছে। ধ্বংসস্তূপের নিচে আরও শ্রমিকের চাপা পড়ার আশঙ্কা। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। এর মধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হরিদ্বারের (Haridwar) মঙ্গলোর কোতোয়ালি এলাকার লাহাবলি গ্রামে রয়েছে ওই ইটভাটা। মঙ্গলবার সকালে কাজ চলাকালীন আচমকা বিরাট দেওয়াল ধসে পড়ে। চাপা পড়েন বেশ কিছু শ্রমিক। চাপা পড়ে অনেকগুলি গবাদি পশুও। দেওয়াল ধসে পড়ার শব্দে ছুটে আসেন স্থানীয়রা। তাঁরাই প্রাথমিকভাবে উদ্ধারকাজ শুরু করেন। খবর দেওয়া হয় পুলিশে।

 

[আরও পড়ুন: বান্ধবীকে বড়দিনের সারপ্রাইজেই বিপদ! মুম্বইয়ে ইডির জালে ৯০০ কোটির প্রতারক]

এর পরেই জেসিবি মেশিন দিয়ে ধ্বংসস্তূপ সরিয়ে ৬ শ্রমিকের দেহ উদ্ধার হয়। মৃত গবাদি পশুও উদ্ধার হয়েছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, ঘটনাস্থলে আরও শ্রমিক কাজ করছিলেন। সেই কারণেই উদ্ধারকাজ অব্যাহত রেখেছে প্রশাসন। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। গোটা ঘটনার তদারকি করছেন হরিদ্বারের জেলাশাসক ধীরাজ সিং গারবিয়াল এবং হরিদ্বারের এসএসপি প্রমেন্দ্র ডোভাল। প্রশাসন জানিয়েছে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সুভাষ (২৬), মহবুব (২০), ধর্মপাল (৪০), কালুরাম (৪০), বিসম্বর এবং আরও একজন। ইটাভাটা কর্তৃপক্ষের গাফিলতি ছিল কি না খতিয়ে দেখছেন পুলিশ আধিকারিকরা।

[আরও পড়ুন: মরুরাজ্যে কুনোর পথভ্রষ্ট চিতা! ঘুম পাড়িয়ে ফেরাল বনদপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement