shono
Advertisement
Mumbai

এয়ার ইন্ডিয়ায় ৬০০ শূন্যপদ, প্রার্থী ২৫ হাজার! মুম্বইয়ে বেসামাল জনস্রোতের ভিডিও ভাইরাল

যে কোনও সময় বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত, বলছেন সংস্থার কর্মীরা।
Published By: Biswadip DeyPosted: 11:17 AM Jul 17, 2024Updated: 11:17 AM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬০০ শূন্যপদ। চাকরিপ্রার্থী ২৫ হাজার! মুম্বইয়ের (Mumbai) কালিনায় তাঁদের বিপুল ভিড়ে হকচকিয়ে গেলেন এয়ার ইন্ডিয়ার কর্মীরা। পরিস্থিতি এমনই দাঁড়াল, যে কোনও সময় ঘটে যেতে পারত দুর্ঘটনা। ধাক্কাধাক্কির ঠেলায় পদপিষ্ট হতে পারতেন অনেকে। মঙ্গলবার এমনই দৃশ্য দেখা গেল বাণিজ্যনগরীতে।

Advertisement

জানা গিয়েছে, বিমানবন্দরে লোডারের পদে লোক নিচ্ছে এয়ার ইন্ডিয়া। অর্থাৎ বিমানে মাল তোলা, নামানো, ব্য়াগেজ বেল্ট চালানো এই ধরনের নানা কাজ করতে হবে। বেতন ২০ থেকে ২৫ হাজার হলেও ওভারটাইমে কাজ করলে তা ৩০ হাজারও হতে পারে। শিক্ষাগত যোগ্যতার কোনও শর্ত নেই। কিন্তু প্রার্থীদের হতে হবে শারীরিক ভাবে শক্তিশালী। সেই বাবদ ৬০০ জনকে নিয়োগের সিদ্ধান্ত নেয় সংস্থা।

অথচ প্রার্থীর সংখ্যা ছাড়িয়ে গিয়েছিল ২৫ হাজারেরও বেশি। দেখা যায়, তাঁরা একে অপরকে ধাক্কা মেরে ফর্ম নেওয়ার কাউন্টারে পৌঁছনোর চেষ্টা করছেন তাঁরা। এও জানা যাচ্ছে, খাবার ও জল ছাড়াই দীর্ঘক্ষণ থাকতে হয় প্রার্থীদের। অনেকে অসুস্থ বোধও করতে থাকেন। শেষে প্রার্থীদের বলা হয় নিজেদের সিভি জমা দিয়ে এলাকা খালি করে দিতে। কোনও দুর্ঘটনা যে ঘটেনি, তাতে কার্যত স্বস্তির নিশ্বাস ফেলেছেন এয়ার ইন্ডিয়া (Air India) কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: গর্ভধারিণীর ঋণশোধ! মায়ের গায়ে আগুন লাগিয়ে মোবাইলে ভিডিও তুলল ছেলে!]

ভারতবর্ষে যে 'আচ্ছে দিন' আসতে এখনও বাকি রয়েছে, সেটাই বোধহয় ফুটিয়ে তুলছে বিমানবন্দরের জনস্রোতের ছবি। কেবল মুম্বইয়েই নয়, একই দৃশ্য সম্প্রতি দেখা গিয়েছে গুজরাটের ভারুচে। সেখানে এক বেসরকারি সংস্থায় ১০টি শূন্যপদের জন্য ভিড় জমান ১৮০০ প্রার্থী! ভিড়ের চাপে ভেঙে পড়েছিল অফিসটির প্রবেশদ্বার! যদিও শেষপর্যন্ত কোনও অঘটন ঘটেনি। কিন্তু যে কোনও সময় পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটতে পারত বলেই আশঙ্কা প্রত্যক্ষদর্শীদের।

[আরও পড়ুন: ‘অন্যের অসুবিধা না করে উৎসব পালন করুন’, মহরমের দিন শান্তিরক্ষায় বার্তা ডিজি রাজীব কুমারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৬০০ শূন্যপদ। চাকরিপ্রার্থী ২৫ হাজার! তাঁদের বিপুল ভিড়ে হকচকিয়ে গেলেন এয়ার ইন্ডিয়ার কর্মীরা।
  • পরিস্থিতি এমনই দাঁড়াল, যে কোনও সময় ঘটে যেতে পারত দুর্ঘটনা।
  • ধাক্কাধাক্কির ঠেলায় পদপিষ্ট হতে পারতেন অনেকে। মঙ্গলবার এমনই দৃশ্য দেখা গেল বাণিজ্যনগরীতে।
Advertisement