shono
Advertisement

তোলাবাজির মামলায় ৭ বছরের কারাদণ্ড কুখ্যাত ডন আবু সালেমের

গত মাসে এই মামলায় সালেমকে দোষী সাব্যস্ত করে আদালত। The post তোলাবাজির মামলায় ৭ বছরের কারাদণ্ড কুখ্যাত ডন আবু সালেমের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:48 PM Jun 07, 2018Updated: 04:03 PM Jun 07, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তোলাবাজি মামলায় সাত বছরের সশ্রম কারাদণ্ডের সাজা পেল কুখ্যাত গ্যাংস্টার আবু সালেম। ২০০২ সালের একটি মামলায় বৃহস্পতিবার সাজা ঘোষণা করে দিল্লির একটি আদালত। মে মাসের ২৬ তারিখ এই মামলায় সালেমকে দোষী সাব্যস্ত করে আদালত।

Advertisement

২০০২ সালে দিল্লির এক ব্যবসায়ীকে তোলা চেয়ে হুমকি দেয় সালেম। ৫ কোটি টাকা না দিলে তাঁকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। তারপরই দিল্লির গ্রেটার কৈলাসের বাসিন্দা অশোক গুপ্তা পুলিশের দ্বারস্থ হন। উল্লেখ্য, গত বছর মুম্বই বিস্ফোরণ মামলায় দোষী সাব্যস্ত হয় আবু সালেম। যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয় তাকে। ১৯৯৩-এর ধারাবাহিক বিস্ফোরণে রক্তাক্ত হয়েছিল বাণিজ্যনগরী। প্রাণ হারিয়েছিলেন প্রায় ২৫৭ জন নিরীহ মানুষ, আহত হন ৭১৩ জন। জানা যায়, ওই নৃশংস হামলার পিছনে হাত ছিল দাউদ ইব্রাহিম ওরফে ‘ডি কোম্পানি’র।

মুম্বই বিস্ফোরণ মামলার প্রথম দফা সম্পূর্ণ হয় ২০০৭ সালে। ওই মামলায় বিশেষ টাডা আদালত ১০০ জনকে দোষী সাব্যস্ত করে। যদিও অভিযুক্তরা রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করে, তবে তা খারিজ করে দেয় শীর্ষ আদালত। ওই মামলায় সঞ্জয় দত্তের পাঁচ বছরের জেলের সাজা হয় ও ষড়যন্ত্রকারী ইয়াকুব মেমনকে ২০১৫ সালে ফাঁসি দেওয়া হয়। তবে এখনও দাউদ ইব্রাহিম, টাইগার মেমন-সহ একাধিক অভিযুক্ত পলাতক।

[হাওয়ালা কাণ্ডের যোগ, বার-ব্যারন জগজিৎ সিং ও সঙ্গীদের বাড়িতে তল্লাশি ইডির]

The post তোলাবাজির মামলায় ৭ বছরের কারাদণ্ড কুখ্যাত ডন আবু সালেমের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার